ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর রক্তে এই মাটি উর্বর হয়েছে: আতিউর রহমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
বঙ্গবন্ধুর রক্তে এই মাটি উর্বর হয়েছে: আতিউর রহমান

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার মৃত্যুর মধ্য দিয়ে আমাদের ঋণী করে গেছেন। তার রক্তে এই মাটি উর্বর হয়েছে।

তার রক্তে সব কিছু সবুজ হয়েছে বলেই আজ আমরা খেতে পারি। আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি।

মঙ্গলবার (১৫ আগস্ট) রাজধানীর টিসিবি ভবনের অডিটোরিয়ামে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

আতিউর রহমান বলেন, একটি রাষ্ট্রের বড় শক্তি হলো প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানগুলো তিনি আমাদের জন্য তৈরি করে গেছেন। সেই প্রতিষ্ঠানগুলো চালানোর দায়িত্ব আমাদের। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জন্য স্বপ্নের বীজ বুনে গেছেন। একটি জাতি তখনই উন্নতি করতে পারে যখন, তাদের সামনে তার লক্ষ্য বা দূরদৃষ্টি সুস্পষ্ট থাকে।  

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন আমাদের সরকারি কর্মকর্তারা হবেন জনগণের সেবক। তারা আমাদের সাধারণ মানুষকে সম্মান করবে। কোনোভাবে অবহেলা করবে না। তাহলেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তার আত্মার প্রতি যথেষ্ট সম্মান প্রদান করা হবে।  

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন প্রদীপ রঞ্জন চক্রবর্তী, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. জাফর উদ্দীন, রপ্তানি উন্নয়ন ব্যুরো ভাইস চেয়ারম্যান এ এইচএম আহসান, ট্রেনিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান।  

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
এমএমআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।