ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

সড়কের বেহাল দশা, কর্মকর্তাদের অভিশাপ দিয়ে ব্যানার ফেস্টুন!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
সড়কের বেহাল দশা, কর্মকর্তাদের অভিশাপ দিয়ে ব্যানার ফেস্টুন!

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের একটি গুরুত্বপূর্ণ সড়কে ইট সুড়কি উঠে গিয়ে খানাখন্দ ও বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে এই সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে জনসাধারণকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সেই সড়কের কয়েকটি বৈদ্যুতিক খুঁটিতে দায়িত্বরত কর্মকর্তা ও তাদের পরিবারকে অভিশাপ দিয়ে প্রতিবাদ জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক কেউ। গত দুইদিন ধরে ওই সড়ক নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সমালোচনার ঝড় উঠেছে।

মঙ্গলবার (২২ আগস্ট) সেই সড়কের বৈদ্যুতিক খুঁটিতে দেখা যায় প্রতিবাদ জানানো ফেস্টুন।

ফেস্টুনগুলোতে লেখা আছে, যাদের দায়িত্বের অবহেলার কারণে এই রাস্তার বেহাল দশা, জনদুর্ভোগ তাদের ওপর এবং তাদের পরিবারের ওপর আল্লাহর গজব নাজিল হোক- আমিন। বিষয়টি নিয়ে এখন শহরজুড়ে আলোচনা-সমালোচনা চলছে।

খোঁজ নিয়ে জানা গেছে, জেলা শহরের দক্ষিণ কালিবাড়ি মোড় থেকে নবীনগরের কৃষ্ণনগর পর্যন্ত সড়কটি জেলা পরিষদের অধীনে ছিল। এই সড়কের দক্ষিণ পৈরতলা বাসস্ট্যান্ডে আমিনপুর সেতু পর্যন্ত গত দুই বছর ধরে খানাখন্দে ভরে গেছে। সড়কটি মেরামত করতে দক্ষিণ পৈরতলা বাসস্ট্যান্ড থেকে নাটাই দক্ষিণ ইউনিয়নের গাছতলা সেতু পর্যন্ত জেলা পরিষদ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) কাছে হস্তান্তর করে। গত ৬-৭ মাস আগে সাড়ে ৫ কোটি টাকা ব্যয়ে সড়কটি মেরামতের কাজ পায় হাসান এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কিন্তু গত তিন মাস ধরে দক্ষিণ পৈরতলা রেলগেইট থেকে বাসস্ট্যান্ড পর্যন্ত কাজ বন্ধ রেখেছে ঠিকাদারি প্রতিষ্ঠানটি। ফলে এই সড়ক দিয়ে পরিবহণ যাত্রী ও স্থানীয় বাসিন্দাদের চলাচল কষ্টকর হয়ে পড়েছে।

শহরের সরকারপাড়া এলাকার কয়েকজন বাসিন্দা বলেন, এই সড়কটি খুবই গুরুত্বপূর্ণ। প্রতিদিন এ সড়ক দিয়ে হাজার হাজার যানবাহন চলাচল করে। বেহাল দশার কারণে চলাচলে দুভোর্গ পোহাতে হচ্ছে সবাইকে। দীর্ঘদিন ধরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কাজটি ফেলে রেখেছে। প্রতিবাদ জানাতে গিয়ে সড়কের পাশে খুঁটিতে ফেস্টুন সাটিয়েছেন কে বা কারা।

ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স হাসান এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী খায়রুল হাসান হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে ব্যাংককে থাকায় এ বিষয়ে তার বক্তব্য জানা যায়নি।

ব্রাহ্মণবাড়িয়া এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল হান্নান বলেন, ফেস্টুনের মধ্যে লেখাটি ফেসবুকের মাধ্যমে আমার নজরে এসেছে। ঠিকাদার হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে ব্যাংককে চিকিৎসা নিচ্ছেন। দ্রুত সড়কটি মেরামত সম্পন্ন করা হবে।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা ২৩ আগস্ট, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।