ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘সিলেটের উন্নয়নে ব্রিটেনের সর্বাত্মক সহযোগিতা থাকবে’

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
‘সিলেটের উন্নয়নে ব্রিটেনের সর্বাত্মক সহযোগিতা থাকবে’

 সিলেট: সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক বলেছেন, সিলেটের পরিবেশবান্ধব উন্নয়নের জন্য ব্রিটিশ সরকারের সর্বাত্মক সহযোগিতা থাকবে। সেই সঙ্গে ব্রিটিশ বাংলাদেশিদের নিয়ে নবনির্বাচিত মেয়রের বিভিন্ন পদক্ষেপ এবং পরিকল্পনার কথা শুনে প্রশংসা করেন তিনি।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক মেয়রের পাঠানটুলাস্থ বাস ভবনে আসলে তাকে অভ্যর্থনা জানান তিনি।

সাক্ষাতকালে সারাহ কুক গ্লোবাল ওয়ার্মিং নিয়ে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বের ভুয়সী প্রশংসা করেন বলেন, তার নেতৃত্বে বাংলাদেশ অভাবনীয় সাফল্যের লক্ষে এগিয়ে যাচ্ছে।

সারাহ কুক সিসিক মেয়রের সঙ্গে আলাপকালে সিলেটবাসীর অতিথিপরায়ণতারও ব্যাপক প্রশংসার পাশাপাশি প্রাকৃতিক সৌন্দর্যে নিজের মুগ্ধতার কথাও জানান।

তিনি বলেন, সিলেটের সঙ্গে লন্ডনের সম্পর্ক ঐতিহাসিক এবং আত্মীয়তারও বটে। এখানে আসার পর সবার আতিথ্য ও আন্তরিকতা এবং সিলেটের সৌন্দর্যে আমি মুগ্ধ, উচ্ছসিত।

পরে মেয়রের পক্ষ থেকে ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুককে সিলেটের ঐতিহ্যবাহি চা উপহার দেওয়া হয়।

গত এপ্রিলের শেষ দিনে ঢাকায় আসেন সারাহ কুক। সাড়ে তিন মাসের মাথায় তিনি সিলেট এলেন।

সিলেট পৌঁছে এক টুইট বার্তায় উচ্ছ্বাস প্রকাশ করে তিনি লেখেন, ব্রিটিশ হাইকমিশনার হিসেবে প্রথমবারের মতো সিলেটে এসে আমি আনন্দিত।

সাবেক ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনের স্থলাভিষিক্ত হয়ে গত ৩০ এপ্রিল নতুন হাই কমিশনারের দায়িত্ব পালনের জন্য ঢাকায় আসেন সারাহ কুক। গত ৮ জুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে পরিচয়পত্র পেশ করেন তিনি।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।