ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্ত্রীর যৌতুকের মামলায় কূটনৈতিক অফিসের কর্মকর্তা কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
স্ত্রীর যৌতুকের মামলায় কূটনৈতিক অফিসের কর্মকর্তা কারাগারে মো. আব্দুল ওয়াদুদ আকন

মাদারীপুর: মাদারীপুরে স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় ভারতের কূটনৈতিক অফিসের কর্মকর্তা মো. আব্দুল ওয়াদুদ আকনকে (৩৭) কারাগারে পাঠিয়েছেন আদালত।  
মাদারীপুরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. সাজিদ উল হাসান চৌধুরী বৃহস্পতিবার (২৪ আগস্ট) এ আদেশ দেন।


 
আসামি মো. আব্দুল ওয়াদুদ আকন ময়মনসিংহ জেলার মুক্তাগাছার তারাটি পশ্চিম চরপাড়া গ্রামের আব্দুল বারেক আকনের ছেলে। তিনি সুইজারল্যান্ডে বাংলাদেশ দূতাবাসে চাকরি করেছেন।  

মামলার এজাহার ও মাদারীপুর আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম কিবরিয়া হাওলাদারের দেওয়া তথ্য সূত্রে জানা গেছে, ২০১৯ সালে ১৭ এপ্রিলে মামলার বাদী জারিন রাফা নীলান্তির সাথে আসামি মো. আব্দুল ওয়াদুদ আকনের বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের একটি কন্যাসন্তান আছে। ২০২২ সালে ৭ অক্টোবর মাদারীপুর স্টাফ কোয়াটারে বাদীর এক আত্মীয়ের বাসায় বসে আসামি বাদীনির কাছে ৪০ লাখ টাকা এবং পাঁচ কাঠা জমির প্লট যৌতুক দাবি করেন। এ ঘটনার পরে বাদী মাদারীপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি যৌতুকের মামলা দায়ের করেন স্ত্রী জারিন।  

বৃহস্পতিবার আসামি আদালতে স্বেচ্ছায় হাজির হয়ে জামিনের প্রার্থনা করলে দীর্ঘ শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

জারিন আসামির দ্বিতীয় স্ত্রী। তিনি ঢাকার হাতিরঝিল থানার মগবাজার ওয়ারলেস রোড ৯১, এ.এইচ.এম টাওয়ার ফ্ল্যাট নং ৫-সি এর বাসিন্দা এ.এইচ.এম লোকমানের মেয়ে।  

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।