ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

নৌকায় ভোট চাওয়া সেই ওসি প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
নৌকায় ভোট চাওয়া সেই ওসি প্রত্যাহার দেওয়ানগঞ্জ থানার ওসি শ্যামল চন্দ্র ধর: ফাইল ফটো

জামালপুর: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দেওয়ার আহ্বান জানানো জামালপুরের দেওয়ানগঞ্জ থানার ওসি শ্যামল চন্দ্র ধরকে প্রত্যাহার করা হয়েছে।

শুক্রবার (২৫ আগস্ট) রাতে তার প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন দেওয়ানগঞ্জ সার্কেলের এএসপি সুমন কান্তি চৌধুরী।

এরআগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় আওয়ামী লীগকে আবারও সরকারে দেখতে চাওয়ার কথা জানান জামালপুরের দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি শ্যামল চন্দ্র ধর। প্রকাশ্যে মাইকে আগামী নির্বাচনে পুনরায় আওয়ামী লীগকে বিপুল ভোটে জয়ী করার প্রত্যাশাও ব্যক্ত করেন তিনি। এছাড়া দেওয়ানগঞ্জ পৌর মেয়রকে সুযোগ্য মেয়র এবং স্থানীয় সংসদ সদস্যকে মাটি ও মানুষের নেতা ও নয়নের মণি বিশেষণেও অভিহিত করেন ওসি শ্যামল চন্দ্র ধর।

শুক্রবার (২৫ আগস্ট) ওসি শ্যামল চন্দ্র ধরকে জামালপুর পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে। একই চিঠিতে ওসি (তদন্ত) মো. হাবিব সাত্তিকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওসি হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করতে নির্দেশ দিয়েছেন পুলিশ সুপার।  

জানা গেছে, গত ১৫ আগস্ট দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে দেওয়ানগঞ্জ পৌরসভা আয়োজিত দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। দেওয়ানগঞ্জ পৌরসভার মাঠে অনুষ্ঠিত ওই সভায় প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ। এতে সভাপতিত্ব করেন দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শেখ মোহাম্মদ নুরুন্নবী অপু।

ওসি শ্যামল চন্দ্র ধর নেত্রকোণার কেন্দুয়া থানার সেহাগপুর গ্রামের বাসিন্দা। তিনি ২০০১ সালে পুলিশ বাহিনীতে এস আই পদে যোগদান করেন। ২০২২ সালের ২৮ জুলাই তিনি দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি হিসেবে যোগদান করেন। এর আগে তিনি দেওয়ানগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ পরিদর্শকের দায়িত্বে ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।