ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নওগাঁয় ডাবের বাজারে অভিযান-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
নওগাঁয় ডাবের বাজারে অভিযান-জরিমানা

নওগাঁ: ডাবের মূল্য প্রদর্শন ও ভাউচার সংরক্ষণ না করায় নওগাঁয় ডাবের বাজারে অভিযান পরিচালনা করে তিন ডাব বিক্রেতাসহ চারটি প্রতিষ্ঠানে ৪ হাজার টাকা জরিমানা করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে নওগাঁ শহরের কয়েকটি এলাকায় অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়।

এ অভিযানের নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁর সহকারী পরিচালক রুবেল আহমেদ।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁর সহকারী পরিচালক রুবেল আহমেদ বলেন, ঢাকায় ডাব ব্যবসায়ীদের সঙ্গে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের মতবিনিময় সভা হয়েছে। অযৌক্তিকভাবে কেন ডাবের দাম বৃদ্ধি করা হয়েছে সেই সভায় আলোচনা করা হয়। মহাপরিচালকের নির্দেশে শহরের বেশ কয়েকটি এলাকায় ডাবের বাজারে অভিযান পরিচালনা করা হয়েছে।

তিনি বলেন, নওগাঁ শহরের ঢাকা বাসস্ট্যান্ড এলাকা, সোনার পট্টি, মুক্তির মোড় ও বালুডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করা হয়। ডাব ব্যবসায়ীরা ক্রয়-বিক্রয় ভাউচার (রশিদ) সংরক্ষণ করছেন না। এছাড়া ডাবের মূল্য তালিকাও দেখানো হচ্ছে না। অভিযানের সময় ইসলাম ডাব আড়ত ও ইমাম ডাব আড়তকে ৫০০ টাকা করে এবং সাজু ডাব আড়তকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। আর অধিকাংশ ডাব ব্যবসায়ীদের কাছে ভাউচার পাওয়া না যাওয়ায় বাকি ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। তবে কয়েকজনের কাছে ক্রয়ের ভাউচার পাওয়া গেছে।

এছাড়া বালুডাঙ্গা বাসস্ট্যান্ডে বিআরটিসি বাস কাউন্টারে সেবার মূল্য তালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকাসহ মোট চার প্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান চলবে বলেও জানান তিনি।

এ সময় জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা চিন্ময় প্রামাণিকসহ জেলা পুলিশ লাইনের পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।