ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশি-বিদেশি শক্তি হস্তক্ষেপ করলে কোনো দেশেরই ভালো হয় না: উপমন্ত্রী 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
দেশি-বিদেশি শক্তি হস্তক্ষেপ করলে কোনো দেশেরই ভালো হয় না: উপমন্ত্রী  সভায় বক্তব্য দিচ্ছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: দেশি ও বিদেশি শক্তিগুলো যখন হস্তক্ষেপ করে তখন কোনো দেশেরই ভালো হয় না বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।  

মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার কক্ষে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি একথা বলেন।

 

দেশি ও বিদেশি শক্তির বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান জানিয়ে উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, দেশি ও বিদেশি শক্তিগুলো যখন হস্তক্ষেপ করে তখন কোনো দেশেই কিন্তু ভালো হয় না। এ বিষয়ে মাদ্রাসা সুপারদের সচেতনতায় কাজ করার আহ্বান জানান উপমন্ত্রী।  

দেশে অনেক চ্যালেঞ্জ রয়েছে জানিয়ে উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বঙ্গবন্ধু কন্যা সেসব চ্যালেঞ্জ মোকাবিলা করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আমাদের প্রত্যেক নাগরিকের সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করার জন্য তিনি কাজ করে যাচ্ছেন।  

শিক্ষায় সরকারের বিনিয়োগ অব্যাহত রয়েছে জানিয়ে উপমন্ত্রী নওফেল বলেন, বাংলাদেশে প্রাথমিক, মাদ্রাসা এবং কারিগরি শিক্ষায় যে বাজেট সেটি ২০০৬ সালের সারা দেশের বাজেটের সমান। জাতীয় বাজেট এখন আর ব্যক্তিগত আরাম-আয়েশ এবং ব্যক্তিগত বিলাসিতার জন্য করা হয় না। দেশের মানুষের প্রয়োজনে করা হয়।  

আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

এতে সভাপতিত্ব করেন স্বাশিপ সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. মো. আব্দুল মান্নান চৌধুরী। স্বাশিপ সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. মো. শাহজাহান আলম সাজুর সঞ্চালনায় সভায় প্রবন্ধ উপস্থাপন করেন স্বাশিপ সহ-সভাপতি প্রফেসর মো. সাজিদুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।