ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অভিযানের খবরে ৬০ টাকায় ডাব, মুহূর্তেই কিনে নিলো জনতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
অভিযানের খবরে ৬০ টাকায় ডাব, মুহূর্তেই কিনে নিলো জনতা

চাঁদপুর: চাঁদপুর শহরের বড় স্টেশন পর্যটন এলাকায় অতিরিক্ত মূল্যে ডাব বিক্রি করার খবরে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানের সময় দুই ডাব বিক্রেতা সঠিক মূল্যে ডাব বিক্রি করতে রাজি হওয়ায় উপস্থিত ক্রেতারা তাদের ১০০ ডাব কিনে করে নেয়।

বাকী ৩ ব্যবসায়ী অতিরিক্ত মূল্যে বিক্রি করায় ৩ হাজার টাকা করে ৯ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুর থেকে বিকেল পর্যন্ত অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল।

তিনি বলেন আজ সদরের মোলহেড, বাস স্ট্যান্ড, কোর্ট প্রাঙ্গণ, চেয়ারম্যান ঘাট, কালী বাড়ি, জোড় পুকুরপাড় ও হাসপাতালের সামনে  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁদপুর জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়। এ সময় ডাব বিক্রেতাদেরকে সর্বনিম্ন ৯০ টাকা থেকে  শুরু করে ১৩০ টাকা পর্যন্ত ডাব বিক্রি করতে দেখা গেছে। ডাব কেনার ক্রয়মূল্য একজন এক রেট বলে এবং ক্রয় ভাউচার দেখাতে পারেননি কেউ। ব্যবসায়ীরা ৫০টাকা থেকে ৭০ টাকা দামে ক্রয়কৃত ডাব ৯০ টাকা ১৩০ টাকা করে বিক্রি হচ্ছে।

অযৌক্তিক, অন্যায্য ও অতিরিক্ত দামে ডাব বিক্রি এবং ক্রয় ভাউচার দেখাতে না পারায় শহরের বড় স্টেশনে চাঁদ মিয়ার ডাবের দোকানকে ৩ হাজার টাকা, বাচ্চু মাঝির ডাবের দোকানকে ৩হাজার টাকা এবং জোড় পুকুর পাড়ের চান্দু মিয়ার ডাবের দোকানকে ৩ হাজার টাকাসহ ৩ প্রতিষ্ঠানের কাছ থেকে ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।  

পাশাপাশি মোলহেডে ২ জন ডাব বিক্রেতা ৬০ টাকা করে ডাব বিক্রি করতে রাজি হলে উপস্থিত জনতা প্রায় ১০০ টি ডাব তাৎক্ষণিকভাবে ৬০ টাকা করে কিনে ফেলে।

তিনি আরো বলেন, এছাড়াও অন্যান্য ডাব দোকানদেরকে সতর্ক করা হয়েছে। সবাইকে ক্রয় রশিদ সংগ্রহ করে ডাব বিক্রি করতে বলা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন সদর স্যানিটারি ইন্সপেক্টর নীনা আক্তার ও জেলা ক্যাবের দপ্তর সম্পাদক বিপ্লব সরকার। অভিযানে সহায়তা করেন চাঁদপুর মডেল থানা পুলিশের একটি টিম। ভোক্তার অধিকার রক্ষায় এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।