ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কারাবন্দি গার্মেন্টস শ্রমিক নেতাদের মুক্তি দাবি তিন সংগঠনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
কারাবন্দি গার্মেন্টস শ্রমিক নেতাদের মুক্তি দাবি তিন সংগঠনের

ঢাকা: ভার্সেটাইল গার্মেন্টসের মালিকপক্ষের দায়ের করা মামলায় কারাবন্দি সাভার-আশুলিয়ায় চার গার্মেন্টস শ্রমিক নেতার মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে তিন সংগঠন।

বুধবার (৩০ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে যৌথভাবে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে জাতীয় গার্মেন্টস শ্রমিক জোট বাংলাদেশ, মাদারল্যান্ড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন ও গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট।

মানববন্ধনে বক্তারা বলেন, ভার্সেটাইল গার্মেন্টসের মালিকপক্ষ মিথ্যা মামলা দিয়ে শ্রমিক নেতাদের হয়রানি করছে। এই মিথ্যা মামলায় সাভার-আশুলিয়ার গার্মেন্টস শ্রমিক নেতা মো. আনিস, মো. কামরুল ইসলাম মৃধা, আহমেদ জীবন ও আব্দুল্লাহ আল মামুন মঙ্গলবার (২৯ আগস্ট) আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে আত্মসমর্পণ করতে গেলে আদালত শুনানি শেষে তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

তারা আরও বলেন, অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার পূর্বক কারাবন্দি নেতাদের নিঃশর্ত মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি না দিলে যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হলে মালিকপক্ষই দায়ী থাকবে।

জাতীয় গার্মেন্টস শ্রমিক জোট বাংলাদেশের সভাপতি মো. মাহাতাব উদ্দিন সহিদের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন মাদারল্যান্ড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি শান্তনা ইসলাম, সাধারণ সম্পাদক মো. আল আমিন, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক সেলিম মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সৌমিত্র কুমার দাস, জাতীয় গার্মেন্টস শ্রমিক জোট বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সামছুল হক, ক্রীড়া বিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির সাংগঠনিক সম্পাদক মো. সবুজ, জাতীয় শ্রমিক জোটের কার্যকরী সভাপতি মো. ওয়াহেদ মিয়া ও সাধারণ সম্পাদক নুরুল আমিন।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।