ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

রামসাগর এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে অবস্থান কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
রামসাগর এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে অবস্থান কর্মসূচি

গাইবান্ধা: গাইবান্ধার সুন্দরগঞ্জে রামসাগর এক্সপ্রেসের যাত্রাবিরতির দাবিতে ট্রেন আটকে অবস্থান কর্মসূচি পালন করেছেন স্থানীয়রা।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকাল ৮টার দিকে উপজেলার হাসানগঞ্জ রেলস্টেশনে ট্রেনের সামনে দাঁড়িয়ে এ কর্মসূচি পালন করেন তারা।

হাসানগঞ্জ বাজার উন্নয়ন কমিটি ও এলাকাবাসী আয়োজিত কর্মসূচি চলাকালে বক্তব্য দেন-বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. নজমুল হুদা, বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান, স্থানীয় সহকারী শিক্ষক মো. ফজলুল হক মণ্ডল, ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান, সাংস্কৃতিক কর্মী শাহাবুল ইসলাম, আওয়ামী লীগ নেতা জাকির হোসেন, স্থানীয় সমাজ সেবক মো. আশরাফুল ইসলাম, মো. আনোয়ারল ইসলাম, মো. শফিউল্লাহ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, যোগাযোগে এ অঞ্চলের প্রাণের দাবি ছিল ট্রেনটি। এতে অল্প সময়-খরচে পীরগাছা কলেজ, রংপুর বিভাগীয় শহর ও শিক্ষাবোর্ড দিনাজপুরে যাতায়াত করা যাবে এ ট্রেনে। ফিরতি পথে আবার আমাদের জেলা শহর গাইবান্ধায় যাওয়া যাবে। সে কারণে হাসানগঞ্জ রেলস্টেশনে এ ট্রেনটির যাত্রাবিরতির দাবি জানাচ্ছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানান বক্তারা।

এর আগে,  বুধবার (৩০ আগস্ট) সকালে রামসাগর এক্সপ্রেস ট্রেন আটকিয়ে মানববন্ধন করে স্থানীয়রা। পরে একইদিন দিবাগত রাত দেড়টার দিকে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

জানা যায়, বহুল কাঙ্ক্ষিত ট্রেনটি দীর্ঘ ১২ বছর পর অপেক্ষার অবসান ঘটিয়ে গত মঙ্গলবার দুপুর দেড়টার দিকে জেলার বোনারপাড়ায় এটি উদ্বোধন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। রামসাগর এক্সপ্রেস ট্রেনটি বোনারপাড়া রেলস্টেশন থেকে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (বী.মু.সি.ই) রেলস্টেশন পর্যন্ত চলাচল করবে।

বোনারপাড়া রেলস্টেশন থেকে সকাল সাড়ে ৫টায় ছেড়ে গিয়ে ট্রেনটি বী.মু.সি.ই স্টেশনে পৌঁছাবে দুপুর ২টা ৫০ মিনিটে। নয় ঘণ্টা ২০ মিনিটে ট্রেনটি ২৪টি রেলস্টেশন অতিক্রম করে পাড়ি দিবে ২৬৪ কিলোমিটার রেলপথ। যার প্রত্যেকটি স্টেশনেই ওঠানামা করবে যাত্রীরা। সর্বোচ্চ ৯০ টাকায় যাত্রীরা বোনারপাড়া থেকে পঞ্চগড় পর্যন্ত যেতে পারবে। আর সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৫ টাকা। ১০টি কোচের (বগি) এই ট্রেনটি যাত্রী বহন করতে পারবে ৬৭৮ জন। এটি বন্ধ থাকবে বৃহস্পতিবার (বি.মু.সি.ই-বোনারপাড়া), শুক্রবার (বোনারপাড়া-বি.মু.সি.ই)।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।