ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

মিরপুরের বিআরটিএতে দুদকের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
মিরপুরের বিআরটিএতে দুদকের অভিযান

ঢাকা: রাজধানীর মিরপুর বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে গাড়ির ফিটনেস সনদসহ অন্যান্য সেবা দেওয়ায় দালালদের মাধ্যমে ঘুষ দাবির অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মিরপুর বিআরটিএ ঢাকার কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে গাড়ির ফিটনেস সনদসহ অন্যান্য সেবা দেওয়ায় দালালদের মাধ্যমে ঘুষ দাবির অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক প্রধান কার্যালয়, ঢাকা থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে টিম প্রথমে উক্ত অফিসে ছদ্মবেশে অবস্থান করে। পরে উক্ত কার্যালয়ের উপপরিচালক (ইঞ্জিনিয়ার) এর সঙ্গে অভিযোগগুলোর বিষয়ে আলোচনা করা হয়।  

অভিযোগ সম্পর্কে মোটরযান পরিদর্শক জানান, মোটরযান না দেখেই গাড়ির ফিটনেস সনদ দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে একটি বিভাগীয় তদন্ত চলমান রয়েছে। আনসার সদস্য ও দালালদের দৌরাত্ম্যের বিষয়ে তারা নিয়মিত অভিযান পরিচালনা করেন মর্মে দুদক টিমকে জানান। অভিযানকালে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। পরবর্তীতে পূর্ণাঙ্গ প্রতিবেদন টিম কমিশন বরাবর গিগগিরই দাখিল করবে।  

এদিকে ঠিকাদারের বিরুদ্ধে চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে ৯ কোটি টাকা ব্যয়ে ড্রেন নির্মাণ কাজে অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক, চট্টগ্রাম-১ থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করেন। অভিযানে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলীর সঙ্গে কথা বলা হয় এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের একজন নির্বাহী প্রকৌশলীকে সঙ্গে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়। অভিযানকালে ড্রেনের নির্মাণকাজ পরিদর্শনে আপাতদৃষ্টিতে তেমন কোনো অনিয়ম টিমের কাছে পরিলক্ষিত হয়নি। পরে রেকর্ডপত্র বিশ্লেষণপূর্বক বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করা হবে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।