ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

দশমিনায় বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষ-ভাঙচুর, আহত-৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
দশমিনায় বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষ-ভাঙচুর, আহত-৭

পটুয়াখালী: পটুয়াখালীর দশমিনায় বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী র‍্যালি চলাকালে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত তিন পুলিশ ও দুই বিএনপি কর্মী আহত হয়েছেন।

এছাড়া এখন পর্যন্ত দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা গেছে, শুক্রবার (০১ সেপ্টেম্বর) সকালে উপজেলা শহরের নলখোলা জৈনপুরি খানকা মাঠ এলাকা থেকে দলটির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা র‍্যালি বের করেন। সদর রোড হয়ে পূজা খোলা এলাকায় সড়ক দখল ও যানজট সৃষ্টি করাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়।

পুলিশ জানায়, দলটির নেতাকর্মীরা এলোপাতাড়িভাবে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুড়েছেন। ঘটনাস্থলেই তিন পুলিশ সদস্য আহত হন। একই সঙ্গে ওই স্থানে থাকা পুলিশের পাঁচটি মটরসাইকেল ও দুইটি দোকান ভাঙচুর করেন দলটির নেতাকর্মীরা।

পেশাগত দায়িত্ব পালনকালে এ সময় উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও আমাদের সময় দশমিনা প্রতিনিধি শাহজাদা তোহামিনসহ দুই সাংবাদিক গুরুতর আহত হন। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন হলে দলটির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। প্রায় দুই ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় পুলিশ।

দশমিনা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ আলম শানু বলেন, বিএনপিসহ উপজেলা বিএনপির অঙ্গ ও সহযোগিতা সংগঠন খানকা মাঠ থেকে র‍্যালি বের করে পশুহাসপাতাল পর্যন্ত গেল পুলিশ আমাদের বাধা দেয়। র‍্যালিতে অনেক লোক থাকায় আমরা পূজাখোলা গেলে শান্তিপূর্ণ মিছিলে থাকা পিছনের লোকদের পুলিশ অতর্কিতভাবে লাঠিচার্জ করে। এতে লোকজন বিচ্ছিন্ন হয়ে যায় এবং আমি সঙ্গে সঙ্গেই র‍্যালি সমাপ্ত ঘোষণা করি ও লোকজনদের চলে যেতে বলি। আমি এ অতর্কিত হামলার প্রতিবাদ ও নিদ্রা জানাই এবং যেই পুলিশ সদস্য এ ঘটনা ঘটিয়েছে তাদের শাস্তির দাবি জানাচ্ছি।

দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার বলেন, বিএনপির লোকজন রাস্তা অবরোধ করে দফায় দফায় মিছিল করেছে। এতে জনসাধারণের চলাচল করতে বিঘ্ন ঘটে এবং যানবাহনের জট লেগে গেলে পুলিশ তাদের সড়ক ছেড়ে দিতে বলে। এটি শুনে তারা পুলিশের ওপর অতর্কিত হামলা ও ইট-পাটকেল ছুড়তে থাকেন এবং গাড়ি ভাঙচুর করেন। পরে ঘটনাস্থল থেকে দুইজনকে আটকের পরে তাদের নামে মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।