ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

নদীতে বাঘের সাঁতার দেখলেন পর্যটকরা, ভিডিও ভাইরাল

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
নদীতে বাঘের সাঁতার দেখলেন পর্যটকরা, ভিডিও ভাইরাল

বাগেরহাট: টানা তিন মাস বন্ধ থাকার পর সুন্দরবনে পর্যটকদের প্রবেশ শুরু হয়েছে। আর সুন্দরবনে প্রবেশ করেই দুটি জাহাজের শতাধিক পর্যটক দেখা পেয়েছেন রয়েল বেঙ্গল টাইগারের।

শুধু বাঘের দেখাই মেলেনি, সেই বাঘের সাঁতারে নদী পার হওয়াও দেখেছেন তারা।

বাঘের সাঁতার কাটার ঘটনা ভিডিও ক্যামেরা ধারণও করেন পর্যটকরা। সেসব ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল এখন।

সাম্পান ও ক্রাউন নামের বিলাসবহুল জাহাজে থাকা দর্শনার্থীরা শনিবার (০২ সেপ্টেম্বর) ও রোববার (০৩ সেপ্টেম্বর) দুটি বাঘকে সাঁতরে নদী পাড় হতে দেখেন।

এছাড়া রোববার দুপুরে সুন্দরবন পূর্ব বন বিভাগের স্মরণখোলা রেঞ্জের আলী বান্দা এলাকায় দায়িত্বরত বনরক্ষীরা একটি বাঘকে নদী সাঁতরে যেতে দেখেছেন।

শনিবার দুপুরের পরে কটকা নদীতে একটি বাঘকে নদী সাঁতরে বনে হারিয়ে যেতে দেখেন পর্যটকবাহী জাহাজ ক্রাউনের যাত্রীরা। পরদিন (রোববার) সকালে কচিখালী এলাকায় ও একইভাবে আরও একটি বাঘকে সাঁতরে যেতে দেখেন সাম্পানে থাকা পর্যটকরা।  

পর্যটকবাহী জাহাজ ক্রাউনের যাত্রী শিমুল বলেন, শনিবার দুপুরের পরে কচিখালী থেকে একটি বাঘকে সাঁতার কেটে নদীর পার হতে দেখি আমরা। তখন জাহাজের সবাই হইহুল্লোড়ে মেতে ওঠে। অনেকেই ভিডিও করার জন্য তাড়াহুড়ো করেন।

সাম্পানের যাত্রী রাসেল বলেন, রোববার সকালের সাম্পান জাহাজটি কটকা থেকে কচিখালীর দিকে যাচ্ছিল। কচিখালী পৌঁছানোর আগ মুহূর্তে একটি বাঘকে নদী সাঁতরে পাড় হতে দেখা যায়। সুন্দরবনের বাঘ দেখে সবাই খুব খুশি হয়েছেন।  

বাঘগুলোর সাঁতরে নদী পারাপারের বিষয়টি রোববার রাতে নিশ্চিত করেন সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) শেখ মাহবুব হাসান।

এরআগে ৮ আগস্ট সকালে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের অফিসের সামনে দেখা মিলেছ একটি বাঘের। বিশাল আকারের বাঘটি বনরক্ষীদের ব্যারাকের খুব কাছে চলে আসে। এসময় মোবাইল ফোন ক্যামেরায় বাঘটির ভিডিও ধারণ করেন এক বনরক্ষী।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।