ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

কাপড়ের রং ব্যবহার, চানাচুর ফ্যাক্টরিকে ৩০ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৩
কাপড়ের রং ব্যবহার, চানাচুর ফ্যাক্টরিকে ৩০ হাজার টাকা জরিমানা

নীলফামারী: নিষিদ্ধ কেমিক্যাল ও টেক্সটাইল রং ব্যবহারের মাধ্যমে চানাচুর তৈরি করায় সৈয়দপুরে এক ফ্যাক্টরি মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

এসময় উৎপাদিত বিপুল পরিমাণ চানাচুর ও ক্ষতিকর কেমিক্যাল ও রং ধ্বংস করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালনাকারী দল।

 

এছাড়া শহরের মিস্ত্রিপাড়া বাইপাস সড়ক সংলগ্ন এলাকার পাইকারি সবজি বাজারে বাজার মনিটরিং করতে গিয়ে আলুর ক্রয় ও বিক্রয় মূল্য তালিকা প্রদর্শনের নির্দেশ দিয়েছেন দলটি।  

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নীলফামারী অঞ্চলের সহকারী কমিশনার মো. শামসুল আলমের নেতৃত্বে  ওই অভিযান পরিচালনা করা হয়।  

সূত্র জানায়, শহরের কাজীপাড়ার নূর ফুড প্রডাক্ট নামক কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুরসহ অন্যান্য খাদ্যপণ্য উৎপাদন করা হচ্ছে এমন তথ্য পায় দলটি। পরে মঙ্গলবার দুপুরে ওই ফ্যাক্টরিতে চালানো হয় অভিযান। এসময় সেখানে নিষিদ্ধ কেমিক্যাল ও কাপড়ে মেশানো রং ব্যবহার করে চানাচুর তৈরির অস্তিত্ব পায়  দলটি। পরে ধ্বংস করা হয় বিপুল পরিমাণ ভেজাল চানাচুর, ক্ষতিকর কেমিক্যাল ও কাপড়ে মেশানো রং। একইসঙ্গে ফ্যাক্টরি মালিক তারা বেগমকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।  

এর আগে শহরের মিস্ত্রীপাড়া বাইপাস সড়ক এলাকায় পাইকারি সবজি বাজারে অভিযান চালানো হয়। এসময় আলু, পেঁয়াজসহ অন্যান্য পণ্য বেচাকেনায় খরিদ ও বিক্রয় মূল্য প্রদর্শনের জন্য ব্যবসায়ীদের নির্দেশ দেওয়া হয়। পৃথক ওই অভিযান চলাকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা জয়চন্দ্র রায়, সৈয়দপুর উপজেলা সেনিটারি পরিদর্শক  আলতাফ হোসেনসহ সৈয়দপুর থানা পুলিশ।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারী অঞ্চলের সহকারী পরিচালক মো. শামসুল আলম বলেন ভেজালবিরোধীসহ বাজার নিয়ন্ত্রণে এ ধরনের অভিযান নিয়মিত পরিচালনা করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।