ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

এক মাস পর বান্দরবান-থানচি সড়কে যান চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
এক মাস পর বান্দরবান-থানচি সড়কে যান চলাচল শুরু

বান্দরবান: দীর্ঘ এক মাস বন্ধ থাকার পর বুধবার (০৬ সেপ্টেম্বর) দুপুর থেকে চালু হয়েছে বান্দরবান-থানচি সড়কে যানবাহন চলাচল। যানবাহন চলাচল শুরু করার পরপরই জনগণের ভোগান্তি অনেকটাই কেটেছে।

বাস, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন চলাচল করায় থানচি বান্দরবানের যাত্রীরা মুক্তি পেয়েছে দীর্ঘদিনের কষ্ট থেকে।

বান্দরবান-থানচি সড়কের পোড়া বাংলা এলাকায় একটি বিকল্প সড়ক তৈরি করে সেনাবাহিনীর প্রকৌশল বিভাগের ২০ ইসিবির সদস্যরা থানচির সঙ্গে বান্দরবানের সড়ক যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করে।

এদিকে দীর্ঘ এক মাস পরে থানচি উপজেলার সঙ্গে বান্দরবানের সড়ক যোগাযোগ পুনরায় চালু হলেও এখনো বন্ধ রয়েছে বান্দরবান সদরের সঙ্গে রুমা উপজেলার সড়ক যোগাযোগ। সড়ক যোগাযোগ পুনরায় স্বাভাবিক করতে রুমা-বান্দরবান সড়কের বিভিন্ন পয়েন্টে সংস্কার কাজ করছে সেনাবাহিনী।
সেনাবাহিনীর ২০ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন (২০ ইসিবি) এর ওয়ারেন্ট অফিসার রাহুল হাসান পার্থ জানান, দীর্ঘ এক মাস সেনাবাহিনীর সদস্যরা অক্লান্ত পরিশ্রম করে থানচি সড়কের ধসে যাওয়া পোড়া বাংলা এলাকার সড়কটি সংস্কার করেছে। আজ থেকে থানচি উপজেলার সঙ্গে সড়ক যোগাযোগ স্বাভাবিক করেছে এবং দ্রুত সময়ে রুমা উপজেলার সঙ্গেও সড়ক যোগাযোগ স্বাভাবিক হবে।

প্রসঙ্গত, গত ৬ আগস্ট থেকে বান্দরবানে প্রবল বৃষ্টি আর পাহাড়ি ঢলে রুমা ও থানচি সড়কের বিভিন্নস্থানে পাহাড় ধসে সড়ক ভেঙে দুই উপজেলার সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়, আর এতে চরম ভোগান্তিতে পড়ে যাত্রীরা।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad