ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ২৫ হাজার টাকা করার দাবি 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
আশুলিয়ায় পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ২৫ হাজার টাকা করার দাবি 

সাভার (ঢাকা): পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ২৫ হাজার টাকা করার দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশন।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের শ্রীপুর এলাকায় এ মানববন্ধন ও সমাবেশ  হয়।

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় রাজনৈতিক পরিষদ সদস্য আকবর খান, বিজিএসএফ সংগঠনের কেন্দ্রীয় সভাপতি অরবিন্দু বেপারী বিন্দু।

অরবিন্দু বেপারী বিন্দু তার বক্তব্যে বলেন, বর্তমান দ্রব্যমূল্যের বাজারে শ্রমিকেরা অনেক কষ্টে দিন পার করছেন। শ্রমিকদের উপযুক্ত মজুরি ২৫ হাজার টাকা উৎপাদনশীলতা বাড়াতে ভূমিকা রাখবে। বর্তমান খাদ্যপণ্যের দাম ক্রমাগতভাবে বাড়ছে। শ্রমিকের খাদ্য ও পুষ্টিগ্রহণ কমে গেছে। বর্তমান মজুরিতে পাঁচজনের একটি গার্মেন্টস শ্রমিক পরিবারের মাসের ১৫ দিন চলাই কঠিন। জীবনযাত্রার ব্যয়বৃদ্ধি ও মুদ্রাস্ফীতির কারণে শ্রমিকদের প্রকৃত আয় মারাত্মকভাবে কমে গেছে। জীবনযাত্রার ব্যয়সহ সমুদয় পরিস্থিতি বিবেচনা করে পোশাক শ্রমিকদের বাঁচার মতো উপযুক্ত মজুরি ২৫ হাজার টাকা পুনঃনির্ধারণের জন্য সরকার ও মালিকদের প্রতি আহ্বান করছি।

বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় মানববন্ধন কর্মসূচিতে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি জসীম রাড়ির সভাপতিত্বে মানববন্ধন শেষে সমাবেশে বক্তব্য রাখেন, সহ-সভাপতি সাজাহান মিয়া, সহ-সাধারণ সম্পাদক পবিত্র এদবরসহ কামরুজ্জাম মিয়া, মেহেদী হাসান, সজল হালদার, মোহাইমিনুল হক, আবুল বাসার, লাবনী আক্তারসহ-আঞ্চলিক নেতা সোহেল রানা, নাসির হোসেন ও মো. হানিফ।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।