ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় ২ দিনব্যাপী ইন্দো-বাংলা ফ্রি মেডিকেল ক্যাম্প

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
চুয়াডাঙ্গায় ২ দিনব্যাপী ইন্দো-বাংলা ফ্রি মেডিকেল ক্যাম্প

চুয়াডাঙ্গা: ‘সুস্বাস্থ্য গড়ে তুলতে পারে সুন্দর জীবন’ এই প্রতিপাদ্য সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে চুয়াডাঙ্গার দর্শনায় ভারতের বিশেষজ্ঞ ডাক্তারদের নিয়ে দুই দিনব্যাপী ইন্দো-বাংলা ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে।  

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেলে দামুড়হুদা উপজেলার দর্শনা পৌরসভার কার্যালয়ে এই মেডিকেল ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এ সময় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. সাজ্জাৎ হাসান, দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আলী মুনছুর বাবু, দামুড়হুদা উপজেলা সহকারী ভূমি কমিশনার সজল কুমার দাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী শহিদুল ইসলাম ও দর্শনা পৌর মেয়র আতিয়ার রহমান হাবু।

সংসদ সদস্য হাজী আলী আজগার টগর বলেন, আমাদের দেশে যে সব জটিল রোগের রোগী আছেন তারা বেশির ভাগই ভারতে গিয়ে চিকিৎসা করান। কিন্তু যাদের ভারতে গিয়ে চিকিৎসা করার সামর্থ্য নেই তাদের জন্যে ভারত থেকে স্পেশালিস্ট ডাক্তার এনে আমরা ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছি। এ নিয়ে আমরা টানা ৬ বারের মত ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করছি।  

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন কাজ করে চলেছেন স্বাস্থ্য সেবা মানুষের দৌড়গড়ায় পৌঁছে দেওয়ার জন্য, তারই ক্ষুদ্র প্রয়াস হিসেবে আমরা এই আয়োজন করে যাচ্ছি।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা বলেন, এরকম আয়োজন প্রশংসার দাবি রাখে। এতে সাধারণ গরিব মানুষ ফ্রি বিশেষজ্ঞের চিকিৎসা পেয়ে যেমন উপকৃত হবেন, তেমনি দুই দেশের সুসম্পর্কের সেতুবন্ধন আরও সুদৃঢ় হবে।

ভারতের কলকাতা অ্যাপোলো মাল্টি স্পেশিয়ালিটি হাসপাতালের ক্যান্সার বিশেষজ্ঞ ডা. শুভদ্বীপ চক্রবর্তীর নেতৃত্বে কিডনি রোগ বিশেষজ্ঞ ডা. সুনিল কুমার, হৃদ্‌রোগ বিশেষজ্ঞ ডা. আসফাক আহমেদ, মেডিসিন বিশেষজ্ঞ ডা. শুভ চক্রবর্তী, বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ ডা. উৎপলা সেন, বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ ডা. অতরী পাল এ সময় চিকিৎসা সেবা প্রদান করেন।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।