ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ৫ কোটি ২৮ লাখ টাকার কারেন্ট জাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
চাঁদপুরে ৫ কোটি ২৮ লাখ টাকার কারেন্ট জাল জব্দ

চাঁদপুর: চাঁদপুর শহরের মেঘনা মোহনায় শরীয়তপুর থেকে আসা যাত্রীবাহী ট্রলারে অভিযান চালিয়ে ১৫ লাখ ১০ হাজার মিটার নতুন কারেন্ট জাল জব্দ করা হয়েছে। কালো বাজারে যার দাম পাঁচ কোটি ২৮ লাখ পাঁচ হাজার টাকা বলে জানান জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম।

রোববার (১০ সেপ্টেম্বর) দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড চাঁদপুর স্টেশন ও চাঁদপুর সদর উপজেলা মৎস্য বিভাগ যৌথ অভিযান পরিচালনা করে এসব কারেন্ট জাল জব্দ করে।

সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম।

তিনি বলেন, ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত মেঘনা নদীর মোহনায় যৌথ অভিযান চালানো হয়। এসময় যাত্রীবাহী একটি ট্রলারে প্রায় ১৫ লাখ ১০ হাজর মিটার নতুন কারেন্ট জাল পাওয়া যায়। তবে এসময় ট্রলারের কেউ কারেন্ট জালের মালিকানা দাবি করেননি। এজন্য কাউকে আটক করা হয়নি।

অভিযানে উপস্থিত ছিলেন সদর উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মো. জামিল হোসেন, কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের চিফ পেটি অফিসার এম শফিকুল ইসলাম এবং কোস্টগার্ডের টহল সদস্যরা।  

পরে মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়।

দেশের প্রচলিত আইন অনুযায়ী কারেন্ট জাল উৎপাদন, ব্যবহার, পরিবহন ও বেচা-কেনা দণ্ডনীয় অপরাধ।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।