ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় ৭শ দরিদ্র-মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দিল জেলা পরিষদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
পাবনায় ৭শ দরিদ্র-মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দিল জেলা পরিষদ

পাবনা: শিক্ষা অর্জনে অনুপ্রেরণা জোগাতে পাবনায় ৭শ শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়েছে। রোববার (১০ সেপ্টেম্বর) সকালে জেলা পরিষদের উদ্যোগে জেলা পরিষদ চত্বরে এ বৃত্তি দেওয়া হয়।

এ উপলক্ষে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য প্রফেসর ড. আবদুল খালেক।

জেলার কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের বাছাই করে তাদের বৃত্তি দেওয়া হয়।

জেলা পরিষদের চেয়ারম্যান আ স ম আব্দুর রহিম পাকনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান ও অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান।

এসময় অতিথিরা শিক্ষার্থীদের হাতে বৃত্তি তুলে দেন। একইসঙ্গে তাদের প্রতি দিকনির্দেশনামূলক বক্তব্য দেন তারা। অর্জিত শিক্ষাকে দেশের ইতিবাচক উন্নয়নে নিয়োজিত রাখার পরামর্শ দিয়ে বক্তারা বলেন, শিক্ষার সঙ্গে দীক্ষা ও বিদ্যার সঙ্গে বিনয় নিয়ে শিক্ষার্থীরা আগামীর পথ চললে প্রত্যেকেই দেশের অর্জনে বড় ভূমিকা রাখতে পারবে এবং মানুষের মতো মানুষ হতে পারবে।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সরকারি এডওয়ার্ড কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল মজিদ, এলজিআরডির উপজেলা ব্যবস্থাপক শাম্মী আক্তার, ফরিদপুর উপজেলা চেয়ারম্যান গোলাপ হোসেন, চাটমোহর পৌরসভার মেয়র সাখাওয়াত হোসেন সাকো, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম সোহেল, প্যানেল চেয়ারম্যান আইরিন কিবরিয়া কেকা ও সংরক্ষিত সদস্য আনোয়ারা আহমেদসহ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।