ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধর্ষণ মামলা থেকে রেহাই পেলেন নলছিটির ইউপি চেয়ারম্যান বাচ্চু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
ধর্ষণ মামলা থেকে রেহাই পেলেন নলছিটির ইউপি চেয়ারম্যান বাচ্চু

ঝালকাঠি: ঝালকাঠির নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এইচএম আখতারুজ্জামান বাচ্চুর বিরুদ্ধে দায়ের করা ধর্ষণ মামলাটি মিথ্যা প্রমাণ হয়েছে। এ মামলা থেকে তাকে অব্যাহতি দিয়েছেন ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩।

 

আদালতের বিচারক ঢাকা জেলা ও দায়রা জজ মোছাম্মত রোকসানা বেগম হেপী গত ২ সেপ্টেম্বর এ রায় দেন। আদালতের সিলমোহরের কপি মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) হাতে পান ইউপি চেয়ারম্যান।

আদালতের স্টেনোগ্রাফার মো. নোমান আবেদীন ও বেঞ্চ সহকারী মো. রাশিদুল ইসলাম জানান, গত ১১ ফেব্রুয়ারি নলছিটি উপজেলার এক তরুণী ধর্ষণের অভিযোগে রাজধানীর খিলগাঁও থানায় একটি মামলা দায়ের করেন। আদালত ভিকটিমের ডাক্তারি পরীক্ষা ও ডিএনএ পরীক্ষার নির্দেশ দেন। দুটি পরীক্ষার ফলাফলেই ধর্ষণের কোনো আলামত মেলেনি। এ অবস্থায় আদালত এ মামলা থেকে এইচএম আখতারুজ্জামান বাচ্চু ও অপর এক আসামিকে অব্যাহতি দেন।  

এছাড়াও তার নামে করা দুদক ও ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাসহ ১১টি মামলা মিথ্যা প্রমাণ হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগ নেতা এইচএম আখতারুজ্জামান বাচ্চু।

নলছিটি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কুলকাঠি ইউপি চেয়ারম্যান এইচএম আখতারুজ্জামান বাচ্চু বলেন, আমার নামে কুলকাঠি ইউনিয়নের একটি চক্র সব সময় কাজ করছে। তাদের ইন্ধনে একটি মেয়ে আমার নামে মিথ্যা ধর্ষণ মামলা দায়ের করেন। তিনি আমার ছবি সুপার এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন। আদালত সত্য ঘটনা উদ্ঘাটন করে মামলা থেকে আমাকে অব্যাহতি দেন। মামলার বাদীর বিরুদ্ধে আমি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছি, ওই মামলায় তিনি পলাতক।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।