ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনায় ৬০০ লিটার ভেজাল মধু জব্দ, ২৫ হাজার টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
খুলনায় ৬০০ লিটার ভেজাল মধু জব্দ, ২৫ হাজার টাকা জরিমানা

খুলনা: খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) গোয়েন্দা বিভাগের বিশেষ অভিযানে ৬০০ লিটার ভেজাল মধু জব্দ করা হয়েছে। একই সঙ্গে ভেজাল মধুর কারিগর আব্দুল্লাহ আল মামুনকে (২৭) ২৫ হাজার টাকা জরিমানা ও ১০ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

 

আব্দুল্লাহ আল মামুন মহানগরীর খালিশপুরের কাশিপুর বাইতিপাড়ার মৃত এনাম হোসেনের ছেলে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে খুলনা মহানগর ডিবি পুলিশের একটি বিশেষ টিম খালিশপুর থানাধীন উত্তর কাশিপুর কবরখানা রোডস্থ হোল্ডিং নং-০৪/১১ খোকা মিয়ার চারতলা বাড়ির নিচতলার গ্যারেজের মধ্যে অভিযান পরিচালনা করে। এ সময় বিপুল পরিমাণ ভেজাল মধুসহ আব্দুল্লাহ আল মামুনকে আটক করা হয়। মামুনের হেফাজত থেকে ২২টি জারিকেনে অনুমান ৫৮২ লিটার এবং ১৮টি প্লাস্টিকের এক লিটারের বোতলে রক্ষিত ১৮ লিটার ভেজাল মধু জব্দ করা হয়।

কেএমপির বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) রাশিদা বেগম বলেন, আব্দুল্লাহ আল মামুন জিজ্ঞাসাবাদে জানিয়েছেন দীর্ঘদিন ধরে লাইসেন্স ব্যতীত বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করে ভেজাল মধু মোড়কজাত ও বাজারজাত করে আসছেন। মামুন স্থানীয় জোড়াবাড়ী মসজিদের মোয়াজ্জিন হিসেবে দায়িত্ব পালন করেন এবং পাশাপাশি ভেজাল মধু মোড়কজাত ও বাজারজাত করে আসছেন। এর পরিপ্রেক্ষিতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয়, খুলনা এবং বিএসটিআই, খুলনার প্রতিনিধির সমন্বয়ে মামুনকে অননুমোদিত বিএসটিআই মানচিহ্ন ব্যবহারের জন্য বিএসটিআই আইন-২০১৮, ধারা-১৫(১) এর ২৭ মূলে ২৫ হাজার টাকা জরিমানা এবং ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

প্রসঙ্গত, জব্দকৃত ৬০০ লিটার ভেজাল মধুর গুণগত মান পরীক্ষার জন্য বিএসটিআইর ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।