ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ওয়ারীতে ডাকাত দলের প্রধান গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
ওয়ারীতে ডাকাত দলের প্রধান গ্রেপ্তার

ঢাকা: রাজধানীর ওয়ারী এলাকার ডাকাতি মামলার প্রধান অভিযুক্ত আসাদুজ্জামান খান পলাশকে (৩৯) গ্রেপ্তার করছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৩)।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে রাজধানীর ওয়ারী থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে র‍্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) সিনিয়র সহকারী পুলিশ সুপার ফারজানা হক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে রাজধানীর ওয়ারী থানা এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাত দলের প্রধান নেতা আসাদুজ্জামানকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, অভিযুক্ত ওই ব্যক্তি রাজধানীর বিভিন্ন এলাকায় অবস্থান করে অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে দীর্ঘদিন ধরে লুটপাট, অপহরণ, মুক্তিপণ আদায়, মাদক ব্যবসাসহ অন্যান্য অপরাধমূলক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। ডাকাত সর্দার আসাদ তার দলের অন্যান্য সহযোগীদের নিয়ে বিভিন্ন এলাকায় শ্রমিকের ছদ্মবেশে ঘুরে বেড়াতেন এবং ডাকাতির জন্য বিভিন্ন বাড়ি টার্গেট করতেন। পরে তাদের টার্গেট অনুযায়ী আসাদ ওই দলের অন্যান্য সহযোগীদের নিয়ে বাড়িগুলোতে ডাকাতির জন্য গোপনে প্রস্তুতি নিতেন।

অভিযুক্ত আসাদের নামে রাজধানীর কদমতলী থানায় ২০১৬ সালে একটি ডাকাতি প্রস্তুতি মামলা আছে। ওই মামলায় ২০২২ সালে তাকে ১৭ বছর কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। কিন্তু তিনি রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন করে পলাতক থেকে অপরাধমূলক কর্মকাণ্ড করে আসছিলেন।

তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।