ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘প্রধানমন্ত্রী স্থানীয় সরকার ব্যবস্থা কার্যকর ও শক্তিশালী করেছেন’ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
‘প্রধানমন্ত্রী স্থানীয় সরকার ব্যবস্থা কার্যকর ও শক্তিশালী করেছেন’ 

নওগাঁ: খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ‘মানুষের সামাজিক নিরাপত্তা ও মর্যাদা নিশ্চিত করতে শেখ হাসিনা স্থানীয় সরকারকে কার্যকর ও শক্তিশালী করেছেন। ফলে মানুষের প্রয়োজন মিটছে।

গ্রাম আদালত শক্তিশালী হওয়ায় দেশবাসী হয়রানিমুক্ত সঠিক সেবা পাচ্ছে। ’ 

তিনি বলেন, ‘দেশের মানুষ এখন পূর্ণাঙ্গ ডিজিটাল সেবা পাচ্ছে। শেখ হাসিনার পরবর্তী টার্গেট স্মার্ট বাংলাদেশ। এজন্য সরকার বহুমুখী উদ্যাগ নিয়েছে। এ পরিকল্পনায় সরকারি দপ্তরগুলোকে স্মার্ট সেবা দেওয়ার উপযোগী করে গড়ে তোলা হচ্ছে। ’

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে নওগাঁর সাপাহার উপজেলা মুক্তমঞ্চে জাতীয় ‘স্থানীয় সরকার দিবস’ উপলক্ষে উন্নয়ন মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।  

একই সঙ্গে তার নির্বাচনী অপর দুই উপজেলা নিয়ামতপুর ও পোরশা উপজেলা উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে আমন্ত্রণ জানিয়ে স্থানীয় সরকার প্রতিনিধিদের সম্মানিত করেছেন। তার দূরদর্শী চিন্তার সুফল ভোগ করছে মানুষ। এখন আর কোনো মানুষ অবহেলিত নেই। প্রতিটি ইউনিয়নে ভিজিডি, ভিজিএফ, বিধবা ও মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে অন্তত ১০ হাজার মানুষকে নিরবচ্ছিন্ন সহায়তার আওতায় এনেছে বর্তমান সরকার।

বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, বিএনপি লুটপাট ও মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে। দেশের উন্নয়ন না করে নিজেদের উন্নয়ন করে।  

মোটরসাইকেল নিয়ে রোডে শোডাউন করে লাভ নেই উল্লেখ করে তিনি বলেন, ভোটের মালিক জনগণ। দেশের মানুষ উন্নয়নে বিশ্বাসী। শেখ হাসিনা তলাবিহীন ঝুড়ি থেকে দেশকে উন্নত বিশ্বে রোল মডেল‌ হিসেবে দাঁড় করিয়েছেন। জনগণের উন্নয়নের পক্ষে থাকবে।

অনুষ্ঠানে সাপাহার উপজেলার দুজনকে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক, ৫০ জন আইজিএ প্রশিক্ষণার্থীকে ভাতা, ছয়টি ইউনিয়নের ১৮০ জন কিশোর-কিশোরীকে টিশার্ট ও ট্রাউজার, ১২০ জন দরিদ্র মায়ের প্রত্যেককে নয় হাজার ৬০০ টাকা করে মাতৃত্বকালীন ভাতা, বিভিন্ন ইউনিয়ন পরিষদে ক্রীড়া সামগ্রী, মেলায় অংশগ্রহণকারীদের পুরস্কার ও শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা দেন মন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।