ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা প্রকল্প দ্রুত শেষ করার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা প্রকল্প দ্রুত শেষ করার সুপারিশ

ঢাকা: দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা সম্প্রসারণ প্রকল্পের কাজ দ্রুত শেষ করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (২০ সেপ্টেম্বর) জাতীয় সংসদের পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, সামশুল হক চৌধুরী, নুরুন্নবী চৌধুরী এবং বেগম সালমা চৌধুরী অংশগ্রহণ করেন।

বৈঠকে সংসদীয় কমিটি নৌ পরিবহন মন্ত্রণালয়কে চট্রগ্রাম মহানগরীর নদী খনন (ক্যাপিটাল ড্রেজিং) দ্রুত গতিতে সম্পন্ন করার তাগিদ দেওয়ার জন্য পানিসম্পদ মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে। সেইসাথে ‘চট্রগ্রাম মহানগরীর বন্যা নিয়ন্ত্রণ, জলমগ্নতা, জলাবদ্ধতা নিরসন ও নিষ্কাশন উন্নয়ন’ প্রকল্পের ফান্ড বৃদ্ধি করে দ্রুত প্রকল্পের কাজ শেষ করার সুপারিশ করে।

‘তিস্তা সেচ প্রকল্পের কমান্ড এলাকার পুনর্বাসন ও সম্প্রসারণ প্রকল্পের’ ওপর সর্বোচ্চ গুরুত্ব দিয়ে প্রকল্পের কাজ সম্পাদনের জন্য অতিরিক্ত বিশেষ বরাদ্দের সুপারিশ করেছে কমিটি। এছাড়াও বৈঠকে দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা সম্প্রসারণ প্রকল্পের কাজ দ্রুত শেষ করার সুপারিশ করা হয় এবং অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, পানি সম্পদ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।