ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদকের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় খুন হয় আবুল কাসেম, দাবি পরিবারের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
মাদকের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় খুন হয় আবুল কাসেম, দাবি পরিবারের

ঢাকা: মাদকের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় কুমিল্লা জেলার লাকসাম উপজেলার মোজাফফরগঞ্জ দক্ষিণ ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য আবুল কাসেমকে হত্যা করা হয় বলে দাবি করেছে নিহতের পরিবার।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) আবুল কাসেমের হত্যাকারীদের গ্রেপ্তার ও সর্বোচ্চ সাজা ফাঁসির দাবিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়।

 

জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলো যৌথভাবে এ সংবাদ সম্মেলন করে নিহতের পরিবার ও বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা (বাইসস)।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নিহতের ভাতিজা আবুল কাশেম বুলবুল বলেন, গত ৩১ আগস্ট দুপুর ২টার দিকে মামলার বিবাদী শহীদল্লাহ চৌধুরী মোবাইল ফোনে ইউপি সদস্য আবুল কাসেমকে স্থানীয় শ্রীয়াং বাজারে ডেকে নেয়। আবুল কাসেম সেখানে গেলে অনুমান বেলা আড়াইটা থেকে ৩টার মধ্যে পরিকল্পিতভাবে ওত পেতে থাকা মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীরা তাকে প্রকাশ্য দিবালোকে জনসম্মুখে কুপিয়ে হত্যা করে। মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের আবুল কাসেম বারবার সতর্ক করায় তারা ক্ষিপ্ত হয়ে এ হত্যাকাণ্ড ঘটায়।

তিনি আরও অভিযোগ করেন, দুর্বৃত্তরা শুধু এ হত্যাকাণ্ড ঘটিয়েই ক্ষান্ত হয়নি উল্টো তারা রাজনৈতিক ক্ষমতার অপব্যবহার করে থানায় মামলা করা হতে শুরু করে পরবর্তী বিচারিক কার্যক্রমে নানাবিধ বাধা সৃষ্টি শুরু করেছে। এই অনাকাঙ্ক্ষিত প্রতিকূলতার মাঝে মামলা দায়ের হলেও এখন পর্যন্ত কোনো আসামি গ্রেপ্তার হয়নি। উপরন্ত আসামিরা নিহতের পরিবারকে প্রতিনিয়ত প্রাণে মেরে ফেলা ও বসতবাড়ি থেকে উচ্ছেদ করার হুমকি-ধামকি ও ভয়-ভীতি প্রদর্শন করছে।

তিনি আরও বলেন, বর্তমানে আমরা এলাকায় মারাত্বক নিরাপত্তাহীনতা ও ভয়-ভীতির মধ্যে অবস্থান করছি। তাই নিরাপত্তা হীনতা ও ভয়-ভীতি প্রদর্শন থেকে রক্ষা পেতে সরকারের দৃষ্টি আকর্ষণ করছি এবং এই হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে বাইসসের মহাসচিব এম সাইফুল ইসলাম মোয়াজেম, সিনিয়র ভাইস চেয়ারম্যান হাসান রকিব আজাদ নিহত ইউপি সদস্য আবুল কাসেমের স্ত্রী আমেনা বেগম, ভাই মো. আবু তাহের, মেয়ে কামরুন নাহার, জেসমিন আক্তার, জান্নাতুল মাওয়া, ছেলে আব্দুর রহমান, বাবা ইসহাক মিয়া, মা আফিয়া বেগম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।