ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনা শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী: আ আ ম স আরেফিন সিদ্দিক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
শেখ হাসিনা শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী: আ আ ম স আরেফিন সিদ্দিক  ফাইল ফটো

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষায় গুরুত্ব দিয়েছেন উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, গ্রামের স্কুলে এখন ছেলেদের থেকে মেয়েদের সংখ্যা বেশি। প্রধানমন্ত্রী নারী শিক্ষায় সবসময় জোর দিয়েছেন।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দার্শনিক রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এ অনুষ্ঠানের আয়োজন করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গবেষণা কেন্দ্র।

অনুষ্ঠানে আ আ ম স আরেফিন সিদ্দিক আরও বলেন, শেখ হাসিনা একজন শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী। তিনি প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় স্থাপনের পরিকল্পনা গ্রহণ করেছেন। কারণ, তিনি তরুণ প্রজন্মের শিক্ষা অর্জন, তাদের কর্ম উপযোগী করা এবং সত্যিকার অর্থে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে চান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন অত্যন্ত চ্যালেঞ্জিং মন্তব্য করে তিনি বলেন, বরাবরই তার রাজনৈতিক, সামাজিক অস্তিত্বে হুমকি এসেছে। সেসব হুমকি সাহসের সঙ্গে মোকাবিলা করে তিনি এ পর্যায়ে এসেছেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডুয়েটের উপাচার্য অধ্যাপক হাবীবুর রহমান, বিএসএমএমইউএর সাবেক উপাচার্য কামরুল হাসান খান ও শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য কামাল উদ্দিন আহমদ।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।