ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতায় বরগুনা স্বেচ্ছাসেবক লীগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতায় বরগুনা স্বেচ্ছাসেবক লীগ

বরগুনা: বরগুনায় বেড়েছে ডেঙ্গুর প্রকোপ। ডেঙ্গুতে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে।

এনিয়ে আতঙ্কে সাধারণ মানুষ। ডেঙ্গু আতঙ্কের বিষয় নয়, সচেতনতা ও প্রতিরোধে এর প্রতিকার সম্ভব। ডেঙ্গু সচেতনতা বাড়াতে নানা কর্মসূচি নিয়ে মাঠে নেমেছে জেলা সেচ্ছাসেবক লীগ।  

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে বরগুনা পৌর শহরের আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ক্যাম্পাস থেকে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির জন্য সপ্তাহব্যাপী ক্যাম্পেইন, ফগিং ও মশক নিরোধ কীটনাশক প্রয়োগ কার্যক্রমের সূচনা করা হয়।

এডিস মশার বিস্তার রোধে ফগিং মেশিনে কীটনাশক প্রয়োগ ছাড়াও এসময় জনসচেতনতা বৃদ্ধিতে শহরের গুরুত্বপূর্ণ স্থানে লিফলেট বিতরণ করেন বরগুনা সেচ্ছাসেবক লীগ নেতারা।  

এসময় বরগুনা পৌরসভার কাউন্সিলর মীর আরাফাত জামান তুষারসহ সংগঠনের জেলা, উপজেলা ও পৌর শাখার নেতারা উপস্থিত ছিলেন।  

বরগুনা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইমুল ইসলাম রাব্বি বলেন, বরগুনায় ইতোমধ্যে প্রায় পঁচিশ শত লোক ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। পাঁচজন মৃত্যু বরণও করেছেন। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ একটি রাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে আমাদের দায়িত্বের জায়গা থেকে আমরা ডেঙ্গু সচেতনতা বৃদ্ধিতে সপ্তাহব্যাপী এ কর্মসূচি হাতে নিয়েছি।  

বরগুনা জেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি মো. মুরাদ হোসাইন বলেন, বরগুনায় ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় জেলা স্বেচ্ছাসেবক লীগ এই কার্যক্রম গ্রহণ করেছে। আমরা পর্যায়ক্রমে বরগুনার শিক্ষাপ্রতিষ্ঠানের ক্যাম্পাসে পরিচ্ছন্নতা অভিযান ও কীটনাশক প্রয়োগ করবো।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।