ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিবচরে হাইওয়ে পুলিশের ‘হ্যালো এইচপি অ্যাপস’ উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
শিবচরে হাইওয়ে পুলিশের ‘হ্যালো এইচপি অ্যাপস’ উদ্বোধন

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচর হাইওয়ে থানা পুলিশের ‘হ্যালো এইচপি অ্যাপস’ ইনস্টলেশন কার্যক্রমের উদ্বোধন ও কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে শিবচরের পাঁচ্চরে হাইওয়ে পুলিশের এ সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় হাইওয়ে পু্লিশের ফরিদপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মারুফ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

জানা গেছে, শনিবার (২৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শিবচরের পাঁচ্চরে হাইওয়ে পুলিশের কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়। সভায় স্থানীয় বাস, ট্রাকসহ পরিবহণ চালক ও সংশ্লিষ্টসহ সাধারণ মানুষের মধ্যে হ্যালো এইচপি মোবাইল অ্যাপসের সুবিধা এবং মহাসড়কে শৃঙ্খলা রক্ষার্থে আলোচনা করা হয়। এবং স্মার্টফোনে অ্যাপসটি ইনস্টলেশন করে ব্যবহারের নিয়মকানুন দেখানো হয়।

হাইওয়ে পুলিশের ফরিদপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মারুফ হোসেন বলেন, ‘হ্যালো এইচপি অ্যাপস’ এর মাধ্যমে হাইওয়ে সংক্রান্ত যে কোনো তথ্য সহজেই ব্যবহারকারী পাবেন। এখানে হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ রিজিয়ন ভিত্তিক সব সিনিয়র অফিসার ও হাইওয়ে থানার মোবাইল নম্বর রয়েছে।

অ্যাপস ব্যবহার নিয়ে সহকারী উপ-পরিদর্শক (এএসআই) এমদাদু্ল হক বলেন, ‘হ্যালো এইচপি’র মাধ্যমে সম্মানিত নাগরিকরা নানা ধরনের সুবিধা পাবেন। এর মাধ্যমে হাইওয়েতে ঘটে যাওয়া যে কোনো অভিযোগ পাঠানো যাবে। মহাসড়কের গুরুত্বপূর্ণ তথ্যের লাইভ আপডেট। জরুরি সাহায্য চেয়ে তথ্য পাঠানো, হাইওয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ রিজিয়ন ভিত্তিক সব সিনিয়র অফিসার ও হাইওয়ে থানার মোবাইল নম্বর থাকবে। মহাসড়ক সংলগ্ন ও নিকটবর্তী হাসপাতাল ও ফায়ার সার্ভিস স্টেশনসমূহের মোবাইল নম্বর থাকবে এখানে।

শিবচর হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল্লাহ হেল বাকীর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন- শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাকিল আহমেদ, সার্জেন্ট জয়ন্ত সরকার, এএসআই নিহারঞ্জন, আরিফ হোসেন, কনস্টেবল রাসেল রানাসহ অন্যরা।  

এসময় মহাসড়কে চলাচলরত যানবাহনের চালক, সংশ্লিষ্ট এবং স্থানীয়রাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।