ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার : নৌপরিবহন প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার :
নৌপরিবহন প্রতিমন্ত্রী

ঢাকা: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার, দেশের অগ্রগতি ও অর্জন সবকিছু সম্ভব হয়েছে তার নেতৃত্বের কারণে ৷

বৃহস্পতিবার(২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭ তম জন্মদিন উপলক্ষে তুরাগ নদে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) আয়োজিত  নৌকা বাইচ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌপরিবহন প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যারা দেশের উন্নয়ন পছন্দ করেনা, যারা এ দেশটাকে বিদেশিদের কাছে বিক্রি করে দিতে চায় তাদের বিরুদ্ধে দেশের মানুষ সব সময় সক্রিয় ছিল এবং আগামী নির্বাচনেও সক্রিয় থাকবে।

 

তিনি বলেন, প্রধানমন্ত্রী আধুনিক বাংলাদেশের রূপকার।  ১৯৭১ সালে আমরা যা কিছু অর্জন করেছিলাম তার সবকিছু অন্ধকারে হারিয়ে গিয়েছিল '৭৫ এ বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার মাধ্যমে। এই অন্ধকার কাটিয়ে আলোর মুখ দেখিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজকে যে নদীর পাড়ে দাঁড়িয়ে জন্মদিন উপলক্ষে সমবেত হয়েছি, এ নদী এমন ছিলনা। এর প্রবাহ ছিলনা। এই নদীর প্রবাহ নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে আমরা সারা দেশের নদী-নালা, খাল-বিল যেগুলো অবৈধ দখলে ছিল সেগুলো উদ্ধার করেছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, সংসদ সদস্য মো: সাদেক খান, সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু এবং নৌপরিবহন মন্ত্রণালয় সিনিয়র সচিব মোঃ মোস্তফা কামাল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা।

নৌকা বাইচে আটটি দল অংশ নেয়। সিকদার বাড়ী দল চ্যাম্পিয়ন, বলধারা ঐতিহ্য দল দ্বিতীয় এবং কামাল এন্ড সন্স-১ তৃতীয় স্থান অর্জন করে। খালিদ মাহমুদ চৌধুরী বেলুন উড়িয়ে নৌকা বাইচ উদ্বোধন করেন এবং প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ সময় ২৩২০ ঘন্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
এসকে/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।