ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিলেটে নাট্যকর্মীদের ওপর হামলা, ছাত্রদল নেতা গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
সিলেটে নাট্যকর্মীদের ওপর হামলা, ছাত্রদল নেতা গ্রেপ্তার

সিলেট: সিলেট নগরের সারদা হলে নাট্যকর্মীদের ওপর হামলার ঘটনায় প্রধান আসামি ছাত্রদল নেতা সালেহ আহমদকে (৩০) গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে টার দিকে দক্ষিণ সুরমার পারাইরচক এলাকা থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে মোগলাবাজার থানা পুলিশ।

সালেহ আহমদ সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক। তিনি একই উপজেলার সিলাম টিকরপাড়ার মরহুম শের আলীর ছেলে।

এসএমপির মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাঈন উদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সালেহ আহমদকে সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের পারাইরচক এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তিনি সেখানে পলাতক ছিলেন।

এর আগে গত সোমবার (২৫ সেপ্টেম্বর) আরেক আসামি ওই উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা ও মোগলাবাজার থানার সিলাম টিল্লাপাড়া এলাকার মৃত মফিজুর রহমানের ছেলে মো. হারুন মিয়াকে  গ্রেপ্তার করা হয়।  

জানা গেছে, সারদা হলে সংস্কৃতিকর্মীদের ওপর হামলার ঘটনা ছাড়াও তার বিরুদ্ধে মোগলাবাজার থানায় আরো ৪টি মামলা রয়েছে। শনিবার (৩০) সেপ্টেম্বর) তাকে আদালতে সোপর্দ করা হবে।    

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর বিকেল ৫টার দিকে সিলেটের সারদা হলে সংস্কৃতিকর্মীদের ওপর হামলার ঘটনাটি ঘটে। সংস্কৃতিকর্মীদের অভিযোগ, ওই দিন বিএনপির রোডমার্চ ও সমাবেশে যোগ দিতে আসা কয়েকজন নেতাকর্মী সারদা হলে ঢুকে নারী সংস্কৃতিকর্মীসহ উপস্থিত নাট্যকর্মীদের সঙ্গে অশালীন আচরণ করেন। এতে বাধা দিলে কয়েকজন নেতাকর্মী দলবদ্ধ হয়ে সংস্কৃতিকর্মীদের ওপর হামলা চালান। এতে অন্তত ১০ জন সংস্কৃতিকর্মী আহত হন।

এ ঘটনায় গত ২২ সেপ্টেম্বর সন্ধ্যায় সিলেটের সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি রজতকান্তি গুপ্ত  বাদী হয়ে কোতোয়ালি থানায় অজ্ঞাত ৫০/৬০ জনকে আসামি করেন। পরে সিসিটিভির ফুটেজ দেখে আসামিদের শনাক্ত করা হয়েছে জানায় পুলিশ।

বাংলাদেশ সময়: ০৮২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
এনইউ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।