ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে ২৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
কিশোরগঞ্জে ২৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে ২৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি আবু বাক্কারকে (৬০) গ্রেপ্তার করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

গ্রেপ্তার আবু বাক্কার কিশোরগঞ্জ সদর উপজেলার পাটধা উত্তর কুরের পাড় এলাকার মৃত আব্দুল আজিতের ছেলে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে সুনামগঞ্জের বিশ্বম্ভপুর থানাধীন দিঘীরপাড় এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করে কিশোরগঞ্জ র‌্যাব সদস্যরা।  

একইদিন রাতে কিশোরগঞ্জ র‌্যাব ক্যাম্প থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২১ সালের ২০ মার্চ ৪ বছরের শিশুকে অপহরণের পর ধর্ষণ করে অভিযুক্ত আবু বাক্কার। এ ঘটনায় কিশোরগঞ্জ মডেল থানায় ভিকটিমের পরিবারের পক্ষ থেকে একটি ধর্ষণ মামলা দায়ের করা হয়। এ মামলায় কিশোরগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক আসামি আবু বাক্কারকে ২৪ বছরের সশ্রম কারাদণ্ড দেন। সাজা থেকে বাঁচতে এবং গ্রেপ্তার এড়ানোর জন্য এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যান আবু বাক্কার। তাকে গ্রেপ্তার করতে র‌্যাব নিরবচ্ছিন্ন গোয়েন্দা নজরদারি শুরু করে এবং তার অবস্থান শনাক্ত করে। শুক্রবার তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১৪, সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লিডার মো. আশরাফুল কবির জানান, অভিযানে গ্রেপ্তারের পর সাজাপ্রাপ্ত পলাতক আসামি আবু বাক্কারের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।