ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

১০৬ বছর পর পুলিশের সম্পত্তি উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
১০৬ বছর পর পুলিশের সম্পত্তি উদ্ধার

বরিশাল: বরিশাল জেলার হিজলা উপজেলার পুরাতন হিজলা থানার আওতাধীন ৩৭৭ একর সম্পত্তি উদ্ধার করেছে বরিশাল জেলা পুলিশ। দীর্ঘ ১০৬ বছর পর জমি উদ্ধার উপলক্ষে ওই এলাকায় এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

সোমবার (২ অক্টোবর) দুপুরে হিজলা উপজেলার পুরাতন হিজলা এলাকায় এ সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। সুধী সমাবেশে স্থানীয়রা উদ্ধারকৃত জমিতে একটি পুলিশ ফাঁড়ি নির্মাণের দাবি জানান।  

সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার (এসপি) ওয়াহিদুল ইসলাম বলেন, ১৯১৭ সালের পর থেকে এ জমি প্রভাবশালীরা যে যার মতো করে ভোগ করেছেন। অবশেষে দখলদারদের হাত থেকে এ জমি উদ্ধার করা হয়েছে। স্থানীয়দের দাবির পরিপ্রেক্ষিতে এ জমিতে একটি পুলিশ ফাঁড়ি অথবা একটি পুলিশ ক্যাম্প নির্মাণ করা হবে।  

এসপি ওয়াহিদুল ইসলাম বলেন, এলাকাটি বিচ্ছিন্ন দ্বীপ। আগে এখানে বিভিন্ন ধরনের অপরাধ কর্মকাণ্ড ঘটেছে। কিন্তু এখন যেকোনো ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড ঠেকাতে পুলিশ তৎপর রয়েছে। পুলিশ সব সময় সাধারণ জনগণের পাশে রয়েছে। এলাকার চুরি-ডাকাতিসহ বিভিন্ন অপরাধ রোধে এলাকাবাসীকে স্থানীয় থানা পুলিশকে অবহিত করেন ওয়াহিদুল ইসলাম।  

সুধী সমাবেশে আরও বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ও অর্থ শাহজাহান হোসেন, হিজলা উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী, হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুদীপ্ত সিংহ, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক বীর বিক্রম, হিজলার গোরবদী ইউনিয়নের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মিলন।  

সুধী সমাবেশে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মেহেদী হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (বাকেরগঞ্জ সার্কেল) ফরহাদ সরদার, অতিরিক্ত পুলিশ সুপার (মেহেন্দিগঞ্জ সার্কেল) জি এম মাজহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (মুলাদী সার্কেল) মতিউর রহমান, হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবাইর ইসলাম প্রমুখ।  

সুধী সমাবেশের আগে উদ্ধারকৃত জমিতে বিভিন্ন ধরনের বৃক্ষরোপণ করেন পুলিশ সুপারসহ উপস্থিত অতিথিরা। পরে পুলিশ সুপার হিজলা থানার নবনির্মিত ভবন পরিদর্শন করেন।  

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২৩
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।