ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

শাহজালাল সার কারখানা: সার পাচারকারীদের শনাক্তে তদন্ত কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
শাহজালাল সার কারখানা: সার পাচারকারীদের শনাক্তে তদন্ত কমিটি ফাইল ফটো

সিলেট: সিলেটের ফেঞ্চুগঞ্জের শাহজালাল সার কারখানা থেকে এবার অতিরিক্ত সার পাচার করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ৫ সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

কমিটির সদস্যরা বিষয়টি খতিয়ে দেখছেন।

স্থানীয় সূত্র জানায়, ফেঞ্চুগঞ্জের শাহজালাল সার কারখানাটি উৎপাদনে যাওয়ার পর অতিরিক্ত সার পাচারের অভিযোগ ওঠে। কিন্তু ঘটনাটি লোকমুখে বলাবলি হলেও কোনো তথ্যপ্রমাণ পাওয়া যাচ্ছিল না। অবশেষে গত ৩০ সেপ্টেম্বর অতিরিক্ত ৩৩ বস্তা সার পাচারকালে ট্রাক আটক করে কারখানার নিরাপত্তা বিভাগ। এ নিয়ে গঠন করা হয়েছে ৫ সদস্যের তদন্ত কমিটি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রতিদিনের মতো গত ৩০ সেপ্টেম্বর সারভর্তি ট্রাক বেরিয়ে যাচ্ছিল। এরমধ্যে সন্দেহ একটি ট্রাক দাঁড় করিয়ে নিরাপত্তা কর্মীরা আনলোড করে সারের বস্তাগুলো গুনে ৩৩ বস্তা সার অতিরিক্ত ধরতে পারেন।

প্রকাশে অনিচ্ছুক এক নিরাপত্তা কর্মী বলেন, অতিরিক্ত সারবোঝাই ট্রাক প্রায়ই বেরিয়ে যাচ্ছে। ওই সারগুলো আশুগঞ্জ পৌঁছানোর কথা ছিল। কারখানার এক শ্রেণির অসাধু কর্মকর্তা ও কর্মচারীদের যোগসাজশে এভাবেই সার পাচার হচ্ছে।

শাহজালাল সারকারখানার ব্যবস্থাপনা পরিচালক মো. জিয়াবুল হোসেন অতিরিক্ত সার বহনকারী ট্রাক আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় কারখানার জিএম (এমটিএস) প্রকৌশলী মো. মকধুম আলীকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।