ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্বামীকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক স্ত্রী গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
স্বামীকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক স্ত্রী গ্রেপ্তার

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় স্বামী হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক স্ত্রী বিবি কুলসুম (৩৭) নামে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

শনিবার (৭ অক্টোবর) সকালে আসামিকে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে।

এর আগে, শুক্রবার রাতে সদর উপজেলার নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।   

গ্রেপ্তার বিবি কুলসুম উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মধ্য নরোত্তপুর গ্রামের আবুল হোসেনের মেয়ে।

পুলিশ জানায়, একই গ্রামের দৃষ্টি প্রতিবন্ধী শহীদ উল্যার সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় বিবি কুলসুমের। ১২ বছরের সংসারে তাদের তিন কন্যা সন্তান রয়েছে। দৃষ্টি প্রতিবন্ধী শহীদ বেকার হওয়ায় স্ত্রী কুলসুম সেলাই কাজ করে পরিবারের খরচ বহন করতেন। সেলাইয়ের কাজ করে বীমা কোম্পানিতে এক লাখ ৫০ হাজার টাকা সঞ্চয় করেন তিনি। সংসারের সুখের আশায় শ্বশুরের ঘর মেরামত করার জন্য ওই টাকা দিয়ে দেন কুলসুম।  

পরবর্তীতে ঘর মেরামত কাজে খরচ হওয়া টাকা ফেরত কিংবা কোনো ধরনের সুরাহা না হওয়ায় বিষয়টি নিয়ে পারিবারিক কলহ দেখা দেয়।  

পুলিশ আরও জানায়, এছাড়া ভিকটিম শহিদ প্রায় সময় তার স্ত্রী সেলাই কাজ করতে গেলে বিদ্যুৎ বিলের অজুহাতে বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করে দিতেন। এসব বিষয় নিয়ে তাদের স্বামী-স্ত্রীর মধ্যে প্রায় সময় বাকবিতণ্ডা ও ঝগড়া হতো।

২০১৮ সালে কুলসুমের বাবা তাদের মধ্যে ঝগড়া বন্ধ করতে যায়। এসময় শহীদ উল্যা শ্বশুরের সামনে কুলসুমকে তার মা-বাবা নিয়ে গালাগালি ও মারধর শুরু করেন। একপর্যায়ে কুলসুম তার স্বামী শহিদ উল্যাহকে গরম তেলের কড়াইয়ে ধাক্কা দিয়ে ফেলে কুলসুম ও তার বাবা সেখান থেকে পালিয়ে যান। পরে চিকিৎসাধীন অবস্থায় শহীদ মৃত্যুবরণ করে।  

জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম জানান, ঘটনার পর থেকে কুলসুম তার পরিবারের সদস্যদের নিয়ে আত্মগোপনে চলে যায়। এ ঘটনায় আদালতে মামলা হয়। আদালত আসামিদের অনুপস্থিতিতে বিবি কুলসুমকে মৃত্যুদণ্ড এবং তার মা লিলি বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তার করা হয়।  

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।