ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুকসুদপুরে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ৭৭ পরিবারকে সহায়তা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
মুকসুদপুরে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ৭৭ পরিবারকে সহায়তা 

গোপালগঞ্জ: গোপালগঞ্জের মুকসুদপুরে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ৭৭টি পরিবারের মধ্যে ঢেউটিন ও নগদ অর্থসহ সহায়তা দিয়েছে জেলা প্রশাসন।

শনিবার (৭ অক্টোবর) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সহায়তা দেওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক (ডিসি) কাজী মাহবুবুল আলম।

 

পরে ৭৭ পরিবারের মধ্যে সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত ৪৪টি পরিবারকে তিন বান্ডিল ঢেউটিন ও নগদ ১৬ হাজার টাকা এবং আংশিক ক্ষতিগ্রস্ত ৩৩টি পরিবারকে দুই বান্ডিল ঢেউটিন ও নগদ ১৩ হাজার টাকা তুলে দেওয়া হয়। এছাড়া শুকনো খাবার হিসেবে চাউল, ডাল, তেলসহ অন্যান্য খাবার সহায়তা দেওয়া হয়।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ জোবায়ের আহমেদ, উজানী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শ্যামল কান্তি বোসসহ ক্ষতিগ্রস্তরা উপস্থিত ছিলেন।  

ডিসি মাহবুবুল আলম বলেন, ঘূর্ণিঝড় হওয়ার পর পরই জেলা প্রশাসন থেকে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ায়। ক্ষতিগ্রস্তদের দ্রুততম সময়ে সরকারি সহায়তা দেওয়া হয়েছে। যাতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো আবার ঘুরে দাঁড়াতে পারে। এছাড়া ক্ষতিগ্রস্তদের আরও যাতে সাহায্য করা যায়, জেলা প্রশাসন থেকে সেই চেষ্টা অব্যাহত রয়েছে।

গত বৃহস্পতিবার (৫ অক্টোবর) সন্ধ্যার দিকে এক মিনিটের ঘূর্ণিঝড়ে মুকসুদপুর উপজেলার তিনটি ইউনিয়নের চারটি গ্রামের ৭৭টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে ৪৪ পরিবার সম্পূর্ণ ও ৪৩টি পরিবার আংশিক ক্ষতিগ্রস্ত হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।