ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে শিশু রুশু হত্যার প্রতিবাদে সহপাঠীদের মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
মানিকগঞ্জে শিশু রুশু হত্যার প্রতিবাদে সহপাঠীদের মানববন্ধন

মানিকগঞ্জ: মানিকগঞ্জ শাহিন প্রি-কাডেট স্কুলের নার্সারি পড়ুয়া একমাত্র ছেলে রনজয় মণ্ডল রুশুকে বিষপান করিয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে সহপাঠী,  স্কুলের শিক্ষক ও অভিভাবকরা।

রোববার (৮ অক্টোবর) সকাল ১০টার দিকে শাহিন প্রি-কাডেট স্কুলের নার্সারি ছাত্র রনজয় মণ্ডল রুশুর সহপাঠীরা স্কুলের সামনে মানববন্ধন করে।

হত্যার ঘটনায় শিশু রনজয় মণ্ডল রুশোর বাবা ডা. রঞ্জন কুমার মণ্ডল বাদী হয়ে তার সাবেক স্ত্রী ডা. মিতা সরকারকে প্রধান আসামি করে ৫ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন।

মানববন্ধনে ক্ষুদে শিক্ষার্থীরা তাদের সহপাঠী রুশু হত্যার আসামিদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবির প্রতি সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন শাহিন প্রি-কাডেট স্কুলের প্রধান শিক্ষক নাজমা আক্তার, শাহিন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হাসমত আলী  হাসান ও ক্লাস শিক্ষক সুসমা বিশ্বাস।

বিষপান করে ছেলে হত্যার বিষয়ে ডা. মিতা সরকারের সাবেক স্বামীর বাবা ডা. রঞ্জিত কুমার মণ্ডল অভিযোগ করে জানান, তার ছেলে ডা. রঞ্জন কুমার মণ্ডলের সঙ্গে ডা. মিতা সরকারের দাম্পত্য কলহের কারণে ডিভোর্স হয়ে যাওয়ায় সাবেক পুত্রবধূ তার নাতিকে নিয়ে শহরের গঙ্গাধরপট্টি এলাকার খান মজলিস টাওয়ারে একটি পৃথক বাসায় ভাড়া থাকতো।

মিতা সরকারের সাবেক স্বামীর বাবা ডা. রঞ্জন কুমার মণ্ডল অভিযোগ করেছেন স্থানীয় ট্রমা হাসপাতালের খণ্ডকালীন ও সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্মরত ডা. অর্ঘ্য চন্দ্র সরকার ও তার সাবেক স্ত্রী ডা. মিতা সরকারের মধ্যে পরকীয়া সম্পর্কের জেরে একমাত্র ছেলে রুশো হত্যার শিকার হয়।

সদর থার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার জানান, এ হত্যার ঘটনায় ডা. মিতা সরকার পুলিশি হেফাজতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। বাকি আসামিদের বিষয়ে তদন্ত চলছে।

গত ২৯ সেপ্টেম্বর রাতে ডাক্তার মিতা সরকার মানিকগঞ্জ শহরের গঙ্গাধরপট্টি রোডের খান মজলিস টাওয়ারের ভাড়া বাসায় নিজে বিষপান করে ও একমাত্র ছেলে রনজয় মণ্ডল রুশুকে বিষপান করানোর পর রুশু মারা গেলেও মা ডা. মিতা সরকারকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে মানিকগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পরে অবস্থার আরও অবনতি হলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা,  অক্টোবর ৮, ২০২৩.

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।