ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজধানীতে ভবনের ছাদ থেকে পড়ে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
রাজধানীতে ভবনের ছাদ থেকে পড়ে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু মীর জাওয়াদ বিন জসিম। ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীর হাজারীবাগে একটি ভবনের ছাদ থেকে নিচে পড়ে মীর জাওয়াদ বিন জসিম (২০) নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।  

রোববার (৯ অক্টোবর) দিবাগত রাত ১২টার দিকে হাজারীবাগের স্বপ্নভাঙা আবাসিক এলাকার একটি ১০ তলা ভবনের ছাদ থেকে পড়ে যান জাওয়াদ।

 

মুমূর্ষু অবস্থায় স্বজনরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জাওয়াদ ওই বাড়ির ১০ম তলায় নিজেদের ফ্ল্যাটে সপরিবারে থাকতেন। বাবা-মায়ের একমাত্র সন্তান তিনি। ঢাবির উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের ২য় বর্ষের ছাত্র ছিলেন জাওয়াদ।

সোমবার (১০ অক্টোবর) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছে পুলিশ।

নিহতের বাবা মীর জসিম উদ্দিন জানান, রাত দশটার দিকে জাওয়াদ ভবনের ছাদে যান। প্রায় তিনি প্রতিদিনই ছাদে গিয়ে বসে থাকতেন। গতরাতে ভবনের ছাদ থেকে নিচে পড়ে গেলে দেখতে পেয়ে তাকে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে মারা যান জাওয়াদ।

তিনি আরও জানান, ঘটনার পর ছাদসহ বাড়ির কয়েকটি সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখা হয়েছে। সেখানে দেখা গেছে, ছাদে রেলিংয়ের বাইরেও ২-৩ ফিট ফাঁকা জায়গা রয়েছে। রেলিং পার হয়ে জাওয়াদ সেখানে গিয়ে বসে ছিলেন। জায়গাটা ছিল অন্ধকার। ৪-৫ মিনিট বসে থাকার পর সেখান থেকে নিচে পড়ে যান জাওয়াদ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, পরিবারের কোনো অভিযোগ না থাকায় হাজারীবাগ থানা পুলিশ মরদেহটি ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে হস্তান্তর করেছে। মরদেহ তাদের গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলায় দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।