ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাইদ গ্র্যান্ড সেন্টারের ৭-৮-৯ তলায় আগুন জ্বলছিল: ফায়ার সার্ভিস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
সাইদ গ্র্যান্ড সেন্টারের ৭-৮-৯ তলায় আগুন জ্বলছিল: ফায়ার সার্ভিস

ঢাকা: রাজধানীর উত্তরার ৭ নম্বর সেক্টরের ১৬ তলা বিশিষ্ট সাইদ গ্র্যান্ড সেন্টারে লাগা আগুন নিয়ন্ত্রণ করেছে ফায়ার সার্ভিস। ধাপে ধাপে ২৪ ইউনিট নিয়ে টানা চার ঘণ্টারও বেশি সময় চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণের ঘোষণা আসে।

ভবনের ৭, ৮ ও ৯ তলায় আগুন ছড়িয়ে পড়েছিল বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। তবে ৯ তলায় বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বুধবার (১১ অক্টোবর) ভোরে উত্তরায় অগ্নিকাণ্ডের ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন বাংলানিউজকে এ কথা বলেন।

তিনি জানান, ভোর ৪টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণ করা হয়েছে। বর্তমানে আগুন নির্বাপণ করা হয়েছে।

তিনি আরও বলেন, সাইদ গ্র্যান্ড সেন্টার ভবনটি হচ্ছে ১৬ তলা। তবে বেজমেন্ট সহ ১৭ তলা। আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিস দেখে, ভবনের ৭, ৮ ও ৯ তলায় দাউ দাউ করে আগুন জ্বলছে। এই আগুন নিয়ন্ত্রণের সময় দুইজন ফায়ার সার্ভিসেরর কর্মীও আহত হয়েছেন। এছাড়া অগ্নিকাণ্ডের সময় ভবনে কেউ আটকে পড়েছে এমন কিছু দেখা যায়নি।

আগুন লাগা ভবনটি হচ্ছে বাণিজ্যকেন্দ্র। সেখানে, রেস্টুরেন্ট, অফিস কম্পিউটারের দোকানসহ নানা রকম শোরুম ও অফিস আছে। কয় তলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে সেটা এখনও বলা যাচ্ছে না। তবে তদন্ত সাপেক্ষে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি জানা যাবে। আগুন নিয়ন্ত্রণ করা ভবনটিতে ফায়ার সার্ভিসের লোকজনরা সার্চ করেছে বলেও জানা এই কর্মকর্তা।

মঙ্গলবার (১০ অক্টোবর) দিনগত রাত ১টার দিকে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে। খবর পেয়ে রাত ১টা ১৮ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিস। পরে একে একে ২৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়।

এছাড়া প্রথমে ফায়ার সার্ভিস থেকে জানানো হয়, উত্তরা বিএনএস সেন্টারে অগ্নিকাণ্ডের খবর। পরে সেটা সংশোধন করে জানানো হয়েছে যে, উত্তরা সাইদ গ্র্যান্ড সেন্টারে (বিএনএস সেন্টারের ঠিক পাশের ভবন) এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বাংলাদেশ সময়: ০৮৪৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এজেডএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।