ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

উপজেলা পরিষদে মুক্তিযোদ্ধা প্রতিনিধি রাখার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
উপজেলা পরিষদে মুক্তিযোদ্ধা প্রতিনিধি রাখার সুপারিশ

ঢাকা: উপজেলা পরিষদের সদস্য হিসেবে মুক্তিযোদ্ধা সংসদের একজন প্রতিনিধি অন্তর্ভুক্ত করতে মন্ত্রণালয়কে ব্যবস্থা নিতে বলেছে সংসদীয় কমিটি।

বুধবার (১১ অক্টোবর) জাতীয় সংসদের ‘মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কাজী ফিরোজ রশীদ এবং রাগেবুল আহসান রিপু অংশ নেন। বৈঠকে সোহরাওয়ার্দী উদ্যানে নির্মিতব্য স্বাধীনতা স্তম্ভ প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা করা হয়।

বৈঠকে কমিটির পক্ষ থেকে উপজেলা পরিষদের সদস্য হিসেবে মুক্তিযোদ্ধা সংসদের একজন প্রতিনিধি অন্তর্ভুক্ত করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়।

বীর মুক্তিযোদ্ধাদের কবরের নামফলক লেখার ক্ষেত্রে অমোচনীয় কালি ব্যবহার ও ফলকটি খাড়াভাবে স্থাপন করাসহ কবর সংস্কারের জন্য কমিটি সুপারিশ করেছে।

বৈঠকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক, বিভিন্ন সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।