ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিআইডি দলের ওপর হামলা, হাতকড়াসহ আসামি ছিনতাই

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
সিআইডি দলের ওপর হামলা, হাতকড়াসহ আসামি ছিনতাই ছবি: সংগৃহীত

সিলেট: জৈন্তাপুরে অভিযানকালে সিআইডি টিমের ওপর হামলা চালিয়ে হাতকড়াসহ  আসামিকে ছিনিয়ে নিয়ে গেছে চোরাকারবারিরা। তাদের অতর্কিত হামলায় সিআইডির এক কর্মকর্তার হাত ভেঙে গেছে।

শুক্রবার (১৪ অক্টোবর) ভোরে সাড়ে ৪টায় সিলেটের জৈন্তাপুর উপজেলার হরিপুরে এ ঘটনা ঘটে।

ছিনিয়ে নেওয়া আসামির নাম ধলাই মিয়া (১৯)। জৈন্তাপুরের লামা শ্যামপুর এলাকার কাদির পীরের ছেলে তিনি। তিনি ট্রাক চালিয়ে চোরাকারবারিদের মালামাল নিয়ে জৈন্তাপুর থেকে সিলেট শহরের দিকে যাচ্ছিলেন।

সিআইডির বিশেষ পুলিশ সুপার স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়েছে।  

প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিআইডির পুলিশ সুপারের নির্দেশে ভোর সাড়ে ৪টার দিকে জৈন্তাপুর উপজেলার চিকনাগুল আদর্শ উচ্চ বিদ্যালয়ের সামনে সঙ্গীয় ফোর্স নিয়ে চৌকি বসিয়ে তল্লাশি চালান উপ পরিদর্শক দ্বীপরাজ ধর প্রিন্স।  

এসময় সিলেট শহর অভিমুখী আরেকটি ডিআই ট্রাক থামিয়ে তল্লাশিকালে চালক চোরাই মালামাল বহনের কথা স্বীকার করেন। চালক ধলাই মিয়াকে হাতকড়া পরিয়ে গাড়ি তল্লাশির চেষ্টাকালে কয়েকটি ডিআই পিকআপ ও একটি নোহা মাইক্রোবাসে ৮০/৯০ জনের মাদক চোরাকারবারি দলের সদস্য দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। তারা হাতকড়াসহ চালক ধলাই মিয়াকে ছিনিয়ে নেয়। তাদের হামলায় সিআইডি পুলিশে ওই কর্মকর্তা আহত হন। হামলায় ওই পুলিশ কর্মকর্তার হাত ভেঙে যায়।  

এছাড়া ভোররাত ৪টার দিকে অভিযানে একটি ডিআই পিকআপ তল্লাশি চালিয়ে ১৪টি বস্তায় ৭০ কেজি করে ৯৮০ বস্তা ভারতীয় চা-পাতা জব্দ করা হয়। যার বাজার মূল্য ১ লাখ ৯৬ হাজার টাকা। অভিযানকালে চা পাতার বৈধ কোনো কাগজপত্র প্রদর্শন করতে না পারায় আজগর আলী (৩৫) নামে পিকআপ চালককে আটক করা হয়। তিনি উপজেলার হেমু দত্তপাড়া এলাকার হারিছ মিয়ার ছেলে।  

জিজ্ঞাসাবাদে আটক আসামি স্বীকার করেন, চোরাকারবারিদের সহযোগিতায় শুল্ক ফাঁকি দিয়ে চোরাই পথে ভারতীয় চা-পাতা দেশে আনেন তিনি। এসময় চা-পাতাসহ নাম্বার প্লেটবিহীন হলুদ ও নীল রংয়ে ডিআই পিকআপটি জব্দ করা হয়।

সিআইডি সিলেটের বিশেষ পুলিশ সুপার সুজ্ঞান চাকমা জানান, পুলিশের কাজে বাধা প্রদানসহ হত্যার উদ্দেশ্যে মারপিট করে হ্যান্ডকাফসহ আসামি ছিনিয়ে নেওয়ার অপরাধে এসআই দ্বীপরাজ ধর প্রিন্স বাদী হয়ে জৈন্তাপুর থানায় মামলা দায়ের করেছেন। ওই মামলায় চালক ধলাইসহ ৭ জনের নামোল্লেখ করে অজ্ঞাত ৮০/৮০ জনকে আসামি করা হয়েছে। হামলার ঘটনায় জড়িত আসামিদের গ্রেপ্তারসহ হ্যান্ডকাফ উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। এছাড়া ভারতীয় চোরাই চাপাতাসহ আটক চালক আজগরসহ ৮ জনের নামোল্লেখপূর্বক অজ্ঞাতদের আসামি করে একই থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে।

তিনি বলেন, সিআইডি সিলেট কর্তৃক গত ১ মাসে ৩টি চোরাই পণ্যের চালান ও ১ টি মাদকের চালান আটক করে মামলা দেওয়া হয়। এতে মাদক চোরাচালানকারীরা ক্ষিপ্ত হয়ে পূর্ব পরিকল্পিতভাবে সিআইডি পুলিশের অভিযান রোধকল্পে হামলা চালায়।

বাংলাদেশ সময়: ০৭৫৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
এনইউ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।