ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে অগ্নিসংযোগ, জামায়াতের আমির গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে অগ্নিসংযোগ, জামায়াতের আমির গ্রেপ্তার

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে অগ্নিসংযোগের মামলায় জামায়াতের আমির ও ইউপি চেয়ারম্যান মো. কাজী হানিফ আনসারীকে (৪৫) গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (১৫ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার বসুরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের ভাড়া বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তারকৃত কাজী হানিফ আনসারী চরপার্বতী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের আমিন উল্যাহর ছেলে। তিনি চরপার্বতী ইউনিয়নের চেয়ারম্যান ও জামায়াতের আমির হিসেবে দায়িত্ব পালন করছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত ৮ অক্টোবর শনিবার গভীর রাতে দুর্বৃত্তরা উপজেলার চরপার্বতী ইউনিয়নের কদমতলা বাজারের বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে অগ্নিসংযোগের ঘটনা ঘটায়।  

পরে চরপার্বতী ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি হাবীবুর রহমান বাদী হয়ে কোম্পানীগঞ্জ থানায় ইউপি চেয়ারম্যান মো. কাজী হানিফ আনসারীকে আসামি করে ৩১ জনের বিরুদ্ধে মামলা দায়ের বরেন। পরে রোববার রাত ৯টায় বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে অগ্নিসংযোগের মামলায় ইউপি চেয়ারম্যান কাজী হানিফকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (১৬ অক্টোবর) আসামিকে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।