ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে শেখ রাসেল দিবস উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে শেখ রাসেল দিবস উদযাপন

রাজশাহী: রাজশাহী বিভাগীয় ও জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে শেখ রাসেল দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার (১৮ অক্টোবর) সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে 'শেখ রাসেল দীপ্তিময় নির্ভীক নির্মল দুর্জয়'- শীর্ষক প্রতিপাদ্যে আলোচনা সভা হয়।

 

রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) রশিদুল হাসান, রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) অতিরিক্ত কমিশনার (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সালেহ মো. আশরাফুল আলম।

মুখ্য আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. প্রণব কুমার পান্ডে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) ড. মো. মোকছেদ আলী, রাজশাহী বিভাগের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক শাহানা আখতার জাহান, রাজশাহী জেলার স্থানীয় সরকার শাখার উপপরিচালক আশরাফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারীয়া পেরেরা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরীসহ জেলার বিভিন্ন দফতরের ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে শেখ রাসেল দিবসে সকালে রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বেলা ১১টায় কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়। দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এছাড়া মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বুধবার (১৮ অক্টোবর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মদিন। দিনটি ‘শেখ রাসেল দিবস’হিসেবে পালিত হচ্ছে। সে উপলক্ষে শোভাযাত্রা, আলোচনা সভা হয়। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন শিশু-কিশোর প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানেরও আয়োজন করা হয় রাজশাহীতে।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
এসএস/জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।