ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হিলির স্টেশন পুনরায় চালুর দাবিতে রেলপথ অবরোধ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
হিলির স্টেশন পুনরায় চালুর দাবিতে রেলপথ অবরোধ 

দিনাজপুর: ব্রিটিশ আমলে নির্মিত দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি রেলওয়ে স্টেশনটিতে নেই কোনো যাত্রী ছাউনি।  

আন্তঃনগর ট্রেনের স্টপেজ, আধুনিক যাত্রী ছাউনি নির্মাণ ও স্টেশন মাস্টার নিয়োগ দিয়ে এ স্টেশন চালুর দাবিতে রেলপথ অবরোধ করে আন্দোলন করেছেন হিলির বীর  মুক্তিযোদ্ধা ও ছাত্র সমাজ।

 

বুধবার (১৮ অক্টোবর) সকাল পৌনে ১১টায় হিলি রেল স্টেশনের রেললাইনে অবস্থান নিয়ে খুলনাগামী রকেট ট্রেন আটকে দেন আন্দোলনকারীরা।

পরে দুপুর সাড়ে ১২টায় রাজশাহী পশ্চিমাঞ্চলের রেলওয়ের বাণিজ্য কর্মকর্তা একে এম নুর আলম দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে অবরোধ তুলে নেন তারা।

এর আগে একই দাবিতে গত ১০ সেপ্টেম্বর রেলপথ অবরোধ করে মানববন্ধন করা হলে স্থানীয় প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়। এক মাস অতিবাহিত হলেও কোনো পদক্ষেপ না নেওয়ায় আবার রেলপথ অবরোধ করা হলো।  

আন্দোলনে অংশ নেওয়া বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী বলেন, হিলি স্থলবন্দর থেকে কোটি কোটি টাকা রাজস্ব পায় সরকার। অথচ এখানকার রাস্তা-ঘাটের বেহাল দশা। রেলস্টেশন আছে ব্রিটিশ আমলের অথচ ট্রেন থামে না, এটা দুঃখজনক। তাই আজ সাধারণ মানুষকে নিয়ে আমরা আন্দোলন করেছি।  

রাজশাহী পশ্চিমাঞ্চলের রেলওয়ের বাণিজ্য কর্মকর্তা একে এম নুর আলম আন্দোলনকারীদের বলেন, ১৪ নভেম্বর হিলি রেলওয়ে স্টেশনকে একটি পূর্ণাঙ্গ স্টেশন হিসেবে চালু করা হবে। এছাড়া পরবর্তী সময়ে এখানে আন্তঃনগর ট্রেনের স্টপেজ দেওয়া হবে বলেও আশ্বাস দেন এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।