ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাঁচতলার কার্নিশে আটকে পড়া শিশু ৯৯৯-এ ফোনে উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
পাঁচতলার কার্নিশে আটকে পড়া শিশু ৯৯৯-এ ফোনে উদ্ধার

ঢাকা: ময়মনসিংহের ত্রিশালে মাদ্রাসাতুল ইদকান মাদ্রাসার পাঁচতলা ভবনের ছাদের কার্নিশে আটকে পড়া এক শিশুকে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এর ফোনে সাহায্য চাওয়ার পর উদ্ধার করা হয়েছে।  

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে জাতীয় জরুরি সেবা-৯৯৯ এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

 

আনোয়ার সাত্তার বলেন, দশ বছর বয়সী এক শিশু শিক্ষার্থী মাদ্রাসা থেকে পালাতে গিয়ে ভবনের কার্নিশে আটকে পড়ে। ইসহাক নামের এক ব্যক্তি শিশুটিকে উদ্ধারে সহায়তার অনুরোধ জানিয়ে বুধবার জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করেন। খবর পেয়ে ত্রিশাল ফায়ার সার্ভিস স্টেশনের একটি দল ওই শিশুটিকে উদ্ধার করে।  



তিনি বলেন, কলটি রিসিভ করেছিলেন কনস্টেবল এ এস এম ফয়সাল। কনস্টেবল ফয়সাল তাৎক্ষণিকভাবে ত্রিশাল ফায়ার সার্ভিস স্টেশনে শিশুটিকে উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য জানান। পরে ৯৯৯ ফায়ার ডেসপাচার ফায়ার ফাইটার মো. হানজালাল উদ্ধার সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।

ত্রিশাল ফায়ার সার্ভিস স্টেশনের উদ্ধারকারী দলের নেতৃত্ব দেওয়া স্টেশন অফিসার মো. সাদেকুর রহমান জানান, সংবাদ পেয়ে ত্রিশাল ফায়ার সার্ভিস স্টেশনের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে মাদ্রাসা কর্তৃপক্ষের কাছে বুঝিয়ে দিয়েছে। বর্তমানে শিশুটি সুস্থ আছে।  

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
এসজেএ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।