ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আমিনবাজারে কঠোর অবস্থানে পুলিশ, ঘেঁটে দেখা হচ্ছে মোবাইল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
আমিনবাজারে কঠোর অবস্থানে পুলিশ, ঘেঁটে দেখা হচ্ছে মোবাইল

সাভার (ঢাকা): দুই দলের সমাবেশ কেন্দ্র করে ঢাকার প্রবেশমুখ সাভারের আমিনবাজারে চলছে পুলিশের কঠোর তল্লাশি। যাত্রীবাহী বাসে উঠে পরিচয়পত্র ও মোবাইল তল্লাশির পরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে ঢাকায়।

শুক্রবার (২৭ অক্টোবর) সকাল ৮টা থেকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার ২০ শয্যা হাসপাতালের সামনে চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম শুরু করা হয়।

সকাল ১০টা থেকে চেকপোস্টে আরও কঠোরভাবে তল্লাশি করতে দেখা গেছে। পুলিশের পাশাপাশি গোয়েন্দা সদস্যরাও অংশ নিয়েছে এই কার্যক্রমে। এতে সড়কে যানবাহনের ধীরগতি লক্ষ্য করা গেছে।

দেখা গেছে, প্রতিটি বাস থামিয়ে ভেতরে যাত্রীদের পরিচয়পত্র, মোবাইল ও ব্যাগ তল্লাশি করা হচ্ছে। এছাড়া মাইক্রোবাস, মোটরসাইকেল, প্রাইভেটকার ও ট্রাকেও তল্লাশি চালানো হচ্ছে। সন্দেহজনক কিছু না পেলে ছেড়ে দেওয়া হচ্ছে।

চেকপোষ্টে থাকা সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রাশিদ বাংলানিউজকে বলেন, আগামীকাল রাজধানীতে দুইটি রাজনৈতিক দলের সমাবেশ আছে। কেউ যেন ঢাকায় প্রবেশ করে কোনো নাশকতা কিংবা বিশৃঙ্খলা তৈরি করতে না পারে, সেটি নিশ্চিত করতেই আমাদের এই চেকপোস্ট কার্যক্রম চলছে। সাধারণ মানুষের স্বার্থেই নিয়মিত এই কার্যক্রম পরিচালনা করা হয়।

উল্লেখ্য, আগামী ২৮ অক্টোবর রাজধানীতে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও প্রধান বিরোধীদল বিএনপি পাল্টাপাল্টি রাজনৈতিক সমাবেশ ডেকেছে। এছাড়া মতিঝিল এলাকায় সমাবেশের ঘোষণা দিয়েছে জামায়াতও। এ নিয়ে দেশের রাজনৈতিক অঙ্গনে উত্তেজনা বিরাজ করছে।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
এসএফ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।