ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

লঞ্চ থেকে নামলেই মোবাইল-ব্যাগ চেক করছে পুলিশ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
লঞ্চ থেকে নামলেই মোবাইল-ব্যাগ চেক করছে পুলিশ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): সরকার পতনের এক দফা দাবিতে আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশকে কেন্দ্র করে লঞ্চে আসা যাত্রীদের মোবাইলফোন, ব্যাগ, চেক করছে পুলিশ। এতে লঞ্চ থেকে নেমেই পুলিশের তল্লাশির হচ্ছেন সাধারণ যাত্রীরা।

শনিবার (২৮ অক্টোবর) রাজধানী সদরঘাট এলাকায় সকালে লঞ্চে সাধারণ যাত্রীদের সংখ্যা কম হলেও সমাবেশের উদ্দেশ্যে আসা যাত্রীদের সংখ্যা অত্যধিক। প্রায় সকল যাত্রীদেরকেই দেখা যায় খালি হাতে। তাদের সঙ্গে কোন ব্যাগ বা মালামাল দেখা যায়নি।  

বরিশাল থেকে আসা শফিকুল ইসলাম নামের একজন বলেন, বরিশাল থেকে আমরা লঞ্চে কয়েক শতাধিক লোক এসেছি জামায়াতের সমাবেশকে সফল করতে। লঞ্চ থেকে নামার পর মানুষগুলো বিচ্ছিন্নভাবে দুইজন তিনজন গন্তব্যের দিকে যাচ্ছে। লঞ্চ থেকে নামার পর পরেই আমাদের অনেকের মোবাইল চেক করেছে পুলিশ। আমাদের কাছে বাড়তি কোন ব্যাগ না থাকায় পুলিশ বারবার জিজ্ঞাসা করছে খালি হাতে কেন ঢাকায় আসছেন। আমার সামনেই তিনজনকে থানায় নিয়ে গেছে।

নিজেকে বিএনপি কর্মী পরিচয় দেওয়া আরমান বলেন, আমি ভান্ডারিয়া থেকে লঞ্চে করে বিএনপির মহাসমাবেশের উদ্দেশ্যে ঢাকায় এসেছি। আমি সদরঘাট থেকে নামার পরই আমার মোবাইল আমার সাথে থাকার ছোট ব্যাগ পুলিশ চেক করেছে। কোন কিছু না পেয়ে আমাকে নানান প্রশ্ন করতে থাকে। একপর্যায়ে ১৫ থেকে ২০ মিনিট আমাকে আটকে রেখে তারপর ছেড়ে দেয়।  

আটক ও তল্লাশির বিষয়ে জানতে চাইলে কোনো পুলিশ সদস্য কোন মন্তব্য করতে রাজি হননি।

বাংলাদেশ সময়: ১০০১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।