ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদরাসা শিক্ষকের বিরুদ্ধে ১৯ ছাত্রকে বলাৎকারের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
মাদরাসা শিক্ষকের বিরুদ্ধে ১৯ ছাত্রকে বলাৎকারের অভিযোগ

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ১৯ জন ছাত্রকে বলাৎকারের অভিযোগ উঠেছে আব্দুল আউয়াল (৩৫) নামে এক মাদরাসা শিক্ষকের বিরুদ্ধে।  

এ অভিযোগে শনিবার (২৮ অক্টোবর) হাতীবান্ধা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন শিক্ষার্থীর অভিভাকরা।

 

অভিযুক্ত আব্দুল আউয়াল ওই উপজেলার নিজ শেখ সুন্দর গ্রামের আব্দুল মোত্তালিবের ছেলে। তিনি উপজেলার পশ্চিম সারডুবি গ্রামের দারুল উলুম রওজাতুস সুন্নাহ নূরানী তা'লীমুল কোরআন হাফিজিয়া মাদরাসার প্রধান শিক্ষক।

অভিযোগে জানা গেছে, ওই মাদরাসাটিতে মোট ৩২০ জন শিক্ষার্থীর মধ্যে ৭০ জন শিক্ষার্থী আবাসিক। বাকিরা অনাবাসিক। শিক্ষার্থীদের পাঠদানের জন্য আটজন শিক্ষক রয়েছেন। তারা পালাক্রমে একদিন করে রাতে আবাসিক শিক্ষার্থীদের দেখভাল করেন।

মাদরাসাটির প্রধান শিক্ষক আব্দুল আউয়াল তার ডিউটির রাতের শেষে সকালে পছন্দমতো ছাত্রকে তার রুমে ডেকে নিয়ে বলাৎকার করেন এবং তা কাউকে না বলার হুমকি দেন। একে একে ১৯ জন শিক্ষার্থী তার বলৎকারের শিকার হলে নির্যাতিত শিক্ষার্থীদের মধ্যে কানাঘোষা থেকে সাম্প্রতিক সময় তা প্রকাশ পায়। অবশেষে নির্যাতিত শিক্ষার্থীরা বিষয়টি তাদের পরিবারকে জানায়। এ ঘটনায় অভিভাবকরা মাদরাসায় গেলে কৌশলে পালিয়ে যান প্রধান শিক্ষক আব্দুল আউয়াল। পরে অভিভাকরা সম্মিলিতভাবে অভিযুক্ত আব্দুলের বিরুদ্ধে হাতীবান্ধা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

এদিকে, অভিযুক্ত শিক্ষক আব্দুল আউয়াল বলেন, কিছু শিক্ষার্থীকে ছুটি না দেওয়ার কারণে তারা মিথ্যা অভিযোগ করছে।

এ ব্যাপারে হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।