ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

পুলিশ সদস্যকে হত্যার বিচার ত্বরিত গতিতে হবে: আইনমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
পুলিশ সদস্যকে হত্যার বিচার ত্বরিত গতিতে হবে: আইনমন্ত্রী

গাজীপুর: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি-জামায়াত ষড়যন্ত্রমলূকভাবে কাজ করে একজন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যকে হত্যা করেছে। এ হত্যার বিচার অবশ্যই হবে।

এ দেশে কেউ আইনের ঊর্ধ্বে নয়। এর বিচার ত্বরিত গতিতে হবে।  

রোববার (২৯ অক্টোবর ) দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের মারিয়ালীতে গাজীপুরে নবনির্মিত রেজিস্ট্রেশন কমপ্লেক্স উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কিছু রাজনৈতিক দল আন্দোলনের নামে সহিংসতা শুরু করছে। এটা কোনো সরকার, বাংলাদেশের জনগণ সহ্য করবে না। প্রধান বিচারপতির বাসভবনের ফটকে লাথি মারা হয়েছে। এটা আমি মনে করি সমস্ত বিচার বিভাগকে লাথি মারা হয়েছে।

আইনমন্ত্রী আরও বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। রাজনীতি গণতন্ত্রের একটা অংশ। রাজনীতিতে অনেক কথা, দেশের মানুষের কল্যাণের কথা, দেশের মানুষের উন্নয়নের কথা বলতে কারো বাধা নেই। কিন্তু রাজনীতির নামে যদি সহিংসতা চালানো হয় তাহলে আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে বলবো ব্যবস্থা নিতে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধমন্ত্রী আকম মোজাম্মেল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করার জন্যই বঙ্গবন্ধু হত্যার বিচার করেছিলেন। যুদ্ধাপরাধীদের বিচার করার ব্যবস্থা করেছেন। দেশে আইনের শাসন চালু থাকুক এটা আমাদের সরকারের অন্যতম অঙ্গীকার ও জনগণের কাছে প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি বলেন, সাংবিধানিক প্রক্রিয়ায় এদেশে নির্বাচন হবে। কারণ রাস্ট্রের মালিক হচ্ছে জনগণ। তাই জনগণের ইচ্ছায় রাস্ট্র পরিচালিত হবে এবং সংবিধান অনুসারে প্রতি পাঁচ বছর পরপর জনগণ তাদের প্রতিনিধিদের নির্বাচন করবেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক (নিবন্ধন) উম্মে কুলসুম, জেলা প্রশাসক আবুল ফাতে মো. সফিকুল ইসলাম ও জেলা রেজিস্ট্রার সাদিকুল নাহার।

প্রধান অতিথি ও অনুষ্ঠনের সভাপতি ফিতা কেটে এবং ফলক উন্মোচন করে জেলা রেজিস্ট্রেশন কমপ্লেক্সের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন।  

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
আরএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।