ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সদরঘাটে ফিরছেন যাত্রীরা, আছে শঙ্কাও

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
সদরঘাটে ফিরছেন যাত্রীরা, আছে শঙ্কাও

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): বিএনপি-জামায়াতের ডাকা টানা তিনদিনের অবরোধের প্রথম দিনে দেশের দক্ষিণাঞ্চল থেকে নৌ-পথে সদরঘাটে ফিরছেন যাত্রীরা। তবে চলমান রাজনৈতিক সংহিতার কারণে যাত্রীদের মাঝে শঙ্কা রয়েছেই।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে সদরঘাটে গিয়ে দেখা যায়, আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। লঞ্চে আসা যাত্রীদের সাথে কথা বলে জানা যায়, রাজধানীতে চলমান সংহিতায় সাধারণ মানুষের মাঝে তৈরি করেছে এক ধরনের নিরাপত্তার শঙ্কা। বিশেষ করে চলন্ত বাসে আগুনের ঘটনা যাত্রাপথে তাদের মাঝে উদ্বেগ উৎকণ্ঠা আরও বাড়িয়ে দিয়েছে।

বরিশাল থেকে আসা শাহ আলম নামে এক যাত্রী বলেন, কয়েকদিন ধরে রাজধানীতে যে একটা বিভীষিকাময় পরিস্থিতি তৈরি হয়েছে তাতে আমার মতো সাধারণ মানুষ একটা ভয়ের মধ্যে দিন পার করছে। বিগত দিনে হরতাল অবরোধে যে ধরনের সহিংসতা তৈরি হতো সেখান থেকে বর্তমান সময়ে হরতাল অবরোধে সহিংসতার মাত্রা কিছুটা কম।

রাশেদ হুসাইন নামে আরেক যাত্রী বলেন, দেশে দ্রব্যমূল্যের যে দাম তাতে যদি আমাদের মতো সাধারণ মানুষেরা ঘরে বসে থাকি- তাতে তো আমাদের জীবন আর চলবে না। জীবনের তাদিগেই আমাদের বের হতে হবে যতই হরতাল অবরোধ থাক না কেন। তবে কিছুটা হলেও তো আমাদের মাঝে ভয় কাজ করে। তারপরও কিছু করার নেই।

সকাল থেকে সদরঘাট এলাকায় পুলিশের উপস্থিত ছিল চোখে পড়ার মতো। নাম প্রকাশ না করার শর্তে পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, আমাদের কাছে তথ্য আছে অবরোধকে ঘিরে যেকোনো ধরনের সহিংসতার সৃষ্টি হতে পারে। তাই আমরা সকাল থেকেই সদরঘাট এলাকায় অবস্থান নিয়েছি। আমরা যাকে সন্দেহ হয় তাকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করা অব্যাহত রেখেছি যাতে কেউ কোনো ধরনের নাশকতা করতে না পারে।

উল্লেখ্য, অবরোধের মধ্যেই সদরঘাট থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় যাত্রীবাহী বাসগুলো অন্যদিনের মতো সকাল থেকেই যাত্রী নিয়ে ছেড়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।