ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৈত্রী এক্সপ্রেস ট্রেনে ককটেল হামলা 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
মৈত্রী এক্সপ্রেস ট্রেনে ককটেল হামলা 

পাবনা (ঈশ্বরদী): বিএনপির টানা তিনদিনের অবরোধের দ্বিতীয় দিনে কলকাতা-ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে ককটেল হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বুধবার (১ নভেম্বর) দুপুর ১২টার দিকে ঈশ্বরদী-ঢাকা রেলরুটের ঈশ্বরদী লোকোমোটিভ কারখানার লোকোসেড এলাকায় এ ঘটনা ঘটে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মণ্ডল বাংলানিউজকে জানান, কলকাতা থেকে আসা ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি ঈশ্বরদী জংশন স্টেশনে যাত্রাবিরতি করে অপারেশনাল কাজের জন্য। পরে ঈশ্বরদী অতিক্রম করে ঢাকা অভিমুখে যাচ্ছিল ট্রেনটি।  

ট্রেনটি ঈশ্বরদী-ঢাকা রেলরুটের ঈশ্বরদী লোকোমোটিভ কারখানা লোকোসেডের সামনে পৌঁছালে চলন্ত ট্রেনের যাত্রীবাহী কোচ লক্ষ্য করে একটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে ৭২১৮ নম্বর কোচের একটি গ্লাস ভেঙে যায়। তবে কেউ হতাহত হয়নি।

এদিকে খবর পেয়ে দুপুরে পাবনার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনাস্থল থেকে হামলার আলামত সংগ্রহ করা হয়েছে।


পাকশী বিভাগীয় রেলওয়ের পুলিশ সুপার (এসপি) সাহাব উদ্দিন বাংলানিউজকে বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। নাশকতার সঙ্গে কারা জড়িত সেটি খতিয়ে দেখা হচ্ছে। জড়িতদের গ্রেপ্তারে অভিযান পরিচালনা করা হবে।

এদিকে দেশব্যাপী বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে বিএনপির টানা তিনদিনের অবরোধের দ্বিতীয় দিনে পাবনার ঈশ্বরদী উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঈশ্বরদী উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বুধবার (১ নভেম্বর) দুপুরে ঈশ্বরদী উপজেলা ও পৌর আওয়ামী লীগের আয়োজনে শহরে প্রতিবাদ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।  

প্রতিবাদ মিছিলটি ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুরাতন মোটরস্ট্যান্ডে এসে সমাবেশে মিলিত হয়।  

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।